পরীক্ষাকেন্দ্রে মোবাইল নিয়ে ধরা পড়লেও বাতিল হচ্ছে না রেজিস্ট্রেশন!

কলকাতা: উচ্চ মাধ্যমিক পরীক্ষায় মোবাইল নিয়ে পরীক্ষার্থীদের হলে ঢোকা রোখা যাচ্ছে না। এবার খাস কলকাতায় সেই ঘটনা ঘটল। প্রথম দিনের পর দ্বিতীয় দিনেও দু’জন পরীক্ষার্থীকে মোবাইল সহ ধরা হয়েছে। তাদের মধ্যে একজন শ্যামবাজারের একটি কেন্দ্রে পরীক্ষা দিচ্ছিল। অন্যজনকে ধরা হয়েছে দক্ষিণ ২৪ পরগনার ভাঙড় ২ নং ব্লকের একটি কেন্দ্র থেকে। কিন্তু তাদের রেজিস্ট্রেশন বাতিল করা

e590fabb89e8e9611dd5442a462325bc

পরীক্ষাকেন্দ্রে মোবাইল নিয়ে ধরা পড়লেও বাতিল হচ্ছে না রেজিস্ট্রেশন!

কলকাতা: উচ্চ মাধ্যমিক পরীক্ষায় মোবাইল নিয়ে পরীক্ষার্থীদের হলে ঢোকা রোখা যাচ্ছে না। এবার খাস কলকাতায় সেই ঘটনা ঘটল। প্রথম দিনের পর দ্বিতীয় দিনেও দু’জন পরীক্ষার্থীকে মোবাইল সহ ধরা হয়েছে। তাদের মধ্যে একজন শ্যামবাজারের একটি কেন্দ্রে পরীক্ষা দিচ্ছিল। অন্যজনকে ধরা হয়েছে দক্ষিণ ২৪ পরগনার ভাঙড় ২ নং ব্লকের একটি কেন্দ্র থেকে। কিন্তু তাদের রেজিস্ট্রেশন বাতিল করা হয়নি। শুধুমাত্র এদিনের পরীক্ষাটি বাতিল করা হয়েছে।

মোবাইল নিয়ে উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ একেক দিন একেক রকম অবস্থান নিচ্ছে কেন? সেই প্রশ্ন উঠছে। প্রথমদিন যারা মোবাইল সহ ধরা পড়েছিল, তাদের রেজিস্ট্রেশন বাতিল করা হবে, তা ওয়েবসাইটে বিবৃতি দিয়ে জানিয়েছিল সংসদ। যদিও, সভাপতি পরে ব্যাখ্যা দিয়েছিলেন, আপাতত তাদের এ বছরের পরীক্ষা বাতিল করা হয়েছে। আর রেজিস্ট্রেশন বাতিল করা হবে কি না, তা আরএ কমিটি সিদ্ধান্ত নেবে। কিন্তু বৃহস্পতিবার একই ধরনের ঘটনায় সংসদের তরফে প্রেস বিবৃতি দিয়ে জানানো হয়েছে, ওই পরীক্ষার্থীদের শুধু এদিনের পরীক্ষাই বাতিল করা হবে। ফলে এনিয়ে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *