মমতার হাতেই খুলছে হিন্দি বিশ্ববিদ্যালয়

হাওড়া: হিন্দি বিশ্ববিদ্যালয়ের শিলান্যাস করতে বুধবার হাওড়ার আড়ুপাড়ায় যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের মধ্যে এটি প্রথম হিন্দি বিশ্ববিদ্যালয় তৈরি হবে। ইতিমধ্যেই এখানে জমি চিহ্নিত করা হয়েছে। মুখ্যমন্ত্রীর শিলান্যাসের পরই এই প্রকল্পের কাজ পুরোদমে শুরু হয়ে যাবে। একই সঙ্গে এখান থেকেই লোকসভা ভোটের জন্য জেলার দলীয় নেতৃত্বকে বার্তা দেবেন বলেই রাজনৈতিক মহল মনে করছে। জেলা প্রশাসন

aec3306c7fb3b5c4aa3b6792fd9a95e6

মমতার হাতেই খুলছে হিন্দি বিশ্ববিদ্যালয়

হাওড়া: হিন্দি বিশ্ববিদ্যালয়ের শিলান্যাস করতে বুধবার হাওড়ার আড়ুপাড়ায় যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের মধ্যে এটি প্রথম হিন্দি বিশ্ববিদ্যালয় তৈরি হবে। ইতিমধ্যেই এখানে জমি চিহ্নিত করা হয়েছে। মুখ্যমন্ত্রীর শিলান্যাসের পরই এই প্রকল্পের কাজ পুরোদমে শুরু হয়ে যাবে।

একই সঙ্গে এখান থেকেই লোকসভা ভোটের জন্য জেলার দলীয় নেতৃত্বকে বার্তা দেবেন বলেই রাজনৈতিক মহল মনে করছে। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, এই শিলান্যাস অনুষ্ঠান থেকেই গত এক বছরে জেলার চলতি প্রকল্পগুলির অবস্থা কী আছে, তা নিয়েও মুখ্যমন্ত্রী খোঁজখবর নিতে পারেন। সেই কারণে জেলা প্রশাসনের তরফ থেকে তার প্রস্তুতিও শুরু করে দেওয়া হয়েছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, আগামীকাল, বুধবার বেলা ১টা নাগাদ আড়ুপাড়ায় হিন্দি বিশ্ববিদ্যালয়ের শিলান্যাস অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী যোগ দিতে আসবেন। তার জন্য মঞ্চ তৈরির কাজ সোমবার থেকেই শুরু হয়ে গিয়েছে। এই জায়গায় একটি বড় জমি আছে। সেখানেই বিশ্ববিদ্যালয় তৈরির কাজ হবে বলে আপাতত সিদ্ধান্ত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *