ভোট কর্মীদের জন্য চালু অনলাইন প্রশিক্ষণ ব্যবস্থা

কলকাতা: সারা দেশে ভোট কর্মীদের জন্য প্রথম অনলাইনে কোর্স চালু করলেন উত্তর কলকাতা জেলা রিটার্নিং অফিসার দিব্যেন্দু সরকার। সোমবার কমিশন অফিসে এই কথা জানান কমিশনের এই আইএস অফিসার। তিনি জানান, অনেক সময়ে কমিশনের স্বল্পসময়ের ট্রেনিংয়ে ভোট কর্মীরা সবকিছু শিখে উঠতে পারেন না। তাছাড়া ভোট কর্মীরা নিজের অফিসের কাজের চাপে ভোটপক্রীয়ার ট্রেনিং ভুলে যান।তারপরেই ভোট পরিচালনা

c665ec76e7155a2587f0d3a811dc5dec

ভোট কর্মীদের জন্য চালু অনলাইন প্রশিক্ষণ ব্যবস্থা

কলকাতা: সারা দেশে ভোট কর্মীদের জন্য প্রথম অনলাইনে কোর্স চালু করলেন উত্তর কলকাতা জেলা রিটার্নিং অফিসার দিব্যেন্দু সরকার। সোমবার কমিশন অফিসে এই কথা জানান কমিশনের এই আইএস অফিসার।

তিনি জানান, অনেক সময়ে কমিশনের স্বল্পসময়ের ট্রেনিংয়ে ভোট কর্মীরা সবকিছু শিখে উঠতে পারেন না। তাছাড়া ভোট কর্মীরা নিজের অফিসের কাজের চাপে ভোটপক্রীয়ার ট্রেনিং ভুলে যান।তারপরেই ভোট পরিচালনা করতে অসুবিধেয় পরে ভোটকর্মীরা। সেই অসুবিধে দূড় করতে ভোট কর্মীদের জন্য অনলাইনে কোর্স চালু করা হয়েছে বলে জানান দিব্যেন্দু সরকার। pollstar ডট deokolkatanorth ডট ইন নামের এই ওয়েবসাইটে গিয়ে ভোট কর্মীরা ট্রেনিং করতে পারবেন। মোট সাতটি বিভাগে এই ট্রেনিং হবে। প্রত্যেকটি বিভাগের ট্রেনিং হবার পর সাতটি প্রশ্নের উত্তর দিতে হবে ভোট কর্মীদের।তারপর পরবর্তী ধাপে যেতে পারবেন ভোটকর্মীরা।পরীক্ষা মূলক ভাবে আগে উত্তর কলকাতায় অনলাইনে এই ট্রেনিংয়ের ব্যাবস্থা করছে কমিশন। সফল হলে তারপর গোটা রাজ্যের জন্য করা হবে বলে জানান উত্তর কলকাতা জেলা রিটার্নিং অফিসার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *