বাংলার শিক্ষকদের জন্য বড় পদক্ষেপ, নয়া গাইডলাইন উচ্চশিক্ষা দপ্তরের

কলকাতা: রাজ্যের কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের হেলথ স্কিমে আনার ব্যাপারে সংশোধিত গাইডলাইন প্রকাশ করল উচ্চশিক্ষা দপ্তর। শুক্রবার এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি উচ্চশিক্ষা দপ্তরের ওয়েবসাইটে তুলে দেওয়া হলেও ৮ মার্চের তারিখ দেওয়া রয়েছে তাতে। এই বিজ্ঞপ্তির ফলে স্কিমটি চালু করে দিতে আর কোনও বাধা রইল না বলেই জানাচ্ছে ওয়াকিবহাল মহল। চিকিৎসার খরচ কীভাবে মেটানো হবে, তার

59dada62d4bcdde9bd9c0221a0d709f7

বাংলার শিক্ষকদের জন্য বড় পদক্ষেপ, নয়া গাইডলাইন উচ্চশিক্ষা দপ্তরের

কলকাতা: রাজ্যের কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের হেলথ স্কিমে আনার ব্যাপারে সংশোধিত গাইডলাইন প্রকাশ করল উচ্চশিক্ষা দপ্তর। শুক্রবার এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি উচ্চশিক্ষা দপ্তরের ওয়েবসাইটে তুলে দেওয়া হলেও ৮ মার্চের তারিখ দেওয়া রয়েছে তাতে।

এই বিজ্ঞপ্তির ফলে স্কিমটি চালু করে দিতে আর কোনও বাধা রইল না বলেই জানাচ্ছে ওয়াকিবহাল মহল। চিকিৎসার খরচ কীভাবে মেটানো হবে, তার বিস্তারিত ব্যাখ্যা সেখানে রয়েছে। এক লক্ষ টাকা পর্যন্ত ক্যাশলেস পরিষেবা রয়েছে। ৫০ হাজার টাকার মধ্যে থাকা রিইমবার্সমেন্টের বিল (ওপিডি বিল ৫০০০ টাকা) কলেজের উপাধ্যক্ষ বা ভারপ্রাপ্ত অধ্যক্ষ এবং বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বা রেজিস্ট্রারই ছাড়তে পারবেন। ৫০ হাজার থেকে এক লক্ষ টাকা পর্যন্ত রিইমবার্সমেন্ট বিলের অনুমোদন দিতে পারবেন ডিপিআই। এই স্কিমে বিলের কোনও ঊর্ধ্বসীমা নেই। তবে সে ব্যাপারে ছাড় দেওয়ার জন্য দপ্তরের প্রধান সচিব, অতিরিক্ত মুখ্যসচিব পর্যায়ের আধিকারিকদের কাছে পাঠাতে হবে। টাকা পাঠানো হবে ড্রয়িং অ্যান্ড ডিসবার্সিং অফিসার (ডিডিও)-দের কাছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *