আসছে ঈদ, পিছল বাংলার ২টি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা

কলকাতা: ঈদের জন্য স্নাতকস্তরের পরীক্ষাসূচির পরিবর্তন করল পশ্চিমবঙ্গ রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়। বিভিন্ন সংখ্যালঘু সংগঠন আবেদন জানিয়েছিল, যাতে এই পরীক্ষাসূচি পুনর্বিবেচনা করা হয়। শনিবার উপাচার্য বাসব চৌধুরী জানিয়েছেন, আমাদের কাছে লিখিত আবেদন এলে আগেই ব্যবস্থা নেওয়া হতো। আমরা এসব ক্ষেত্রে বিশেষ পরীক্ষার ব্যবস্থাও করে থাকি। ৩ জুন থেকে ৭ জুনের পরীক্ষাগুলি পিছিয়ে দেওয়া হয়েছে। আমাদের ১৭ জুন

41afa9fa47d55202ecb2e10bf4bad4f6

আসছে ঈদ, পিছল বাংলার ২টি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা

কলকাতা: ঈদের জন্য স্নাতকস্তরের পরীক্ষাসূচির পরিবর্তন করল পশ্চিমবঙ্গ রাষ্ট্রীয় বিশ্ববিদ্যালয়। বিভিন্ন সংখ্যালঘু সংগঠন আবেদন জানিয়েছিল, যাতে এই পরীক্ষাসূচি পুনর্বিবেচনা করা হয়। শনিবার উপাচার্য বাসব চৌধুরী জানিয়েছেন, আমাদের কাছে লিখিত আবেদন এলে আগেই ব্যবস্থা নেওয়া হতো। আমরা এসব ক্ষেত্রে বিশেষ পরীক্ষার ব্যবস্থাও করে থাকি। ৩ জুন থেকে ৭ জুনের পরীক্ষাগুলি পিছিয়ে দেওয়া হয়েছে। আমাদের ১৭ জুন পরীক্ষা শেষ হত, সেটা ২০ জুন শেষ হবে। কারও কোনও সমস্যার সৃষ্টি করা আমাদের উদ্দেশ্য নয়।

এদিকে, এডুকেশন, ফিজিক্যাল এডুকেশন সহ যাদবপুর বিশ্ববিদ্যালয়ের কলা বিভাগের বেশ কিছু পরীক্ষার দিন পড়েছে ৪ এবং ৬ জুন। ৩ এবং ৭ জুনও অনেক বিষয়ের পরীক্ষা রয়েছে। এদিকে, এবার ঈদ-উল-ফিতর ৫ জুন হওয়ার কথা। কিন্তু ৪ জুন চাঁদ না দেখা গেলে ঈদ ৬ জুন হওয়ার সম্ভাবনাও রয়েছে। সেক্ষেত্রে সংখ্যালঘু ছাত্রছাত্রীরা পড়বেন মহা বিপাকে।

এ বিষয়ে প্রশ্ন করা হলে রেজিস্ট্রার স্নেহমঞ্জু বসু বলেন, সমস্যাটি সম্পর্কে আমরা ওয়াকিবহাল। সোমবার এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। সংশ্লিষ্ট বিষয়ের বোর্ড অব স্টাডিজের তরফে বিষয়টি মাথায় রাখা উচিত ছিল। পরীক্ষাসূচি পরিবর্তন করতে হলেও তাদের সঙ্গে কথা বলতে হবে। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ামক তথা ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টির ডিন গিয়েছেন আইআইটি মাদ্রাজে। তিনি বলেন, আমিও সমস্যাটির ব্যাপারে জেনেছি। সোমবার ফিরে এ বিষয়ে আলোচনায় বসব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *