মাধ্যমিকে সফল পড়ুয়াদের কী বললেন মুখ্যমন্ত্রী?

কলকাতা: মাধ্যমিকে সফল ছাত্রছাত্রীদের অভিনন্দন জানালেন মুখমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ টুইট করে তিনি সকলকে এই অভিনন্দন জানিয়েছেন। পাশাপাশি তিনি সফল পরীক্ষার্থীদের বাবা-মা ও শিক্ষকদেরও অভিনন্দন জানিয়েছেন। এবারের মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল ১২ ফেব্রুয়ারি। লিখিত পরীক্ষা শেষ হয় ২২ ফেব্রুয়ারি। পরীক্ষায় বসে ১০ লক্ষ ৬৪ হাজার ৯৮০ জন পড়ুয়া, গত বছরের তুলনায় ১৮ হাজার কম। লোকসভা

786829151f66aa25e9e51d15bcd9f5ab

মাধ্যমিকে সফল পড়ুয়াদের কী বললেন মুখ্যমন্ত্রী?

কলকাতা: মাধ্যমিকে সফল ছাত্রছাত্রীদের অভিনন্দন জানালেন মুখমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ টুইট করে তিনি সকলকে এই অভিনন্দন জানিয়েছেন। পাশাপাশি তিনি সফল পরীক্ষার্থীদের বাবা-মা ও শিক্ষকদেরও অভিনন্দন জানিয়েছেন।

এবারের মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল ১২ ফেব্রুয়ারি। লিখিত পরীক্ষা শেষ হয় ২২ ফেব্রুয়ারি। পরীক্ষায় বসে ১০ লক্ষ ৬৪ হাজার ৯৮০ জন পড়ুয়া, গত বছরের তুলনায় ১৮ হাজার কম। লোকসভা ভোটের জন্য এবারের মাধ্যমিক পরীক্ষা গতবারের তুলনায় মাসখানেক এগিয়ে আসে। পরীক্ষা শেষের ৯০ দিনের মধ্যে ফল প্রকাশই নিয়ম। সেই মতো ৮৮ দিনের মাথায় আজ মাধ্যমিকের ফলপ্রকাশ হচ্ছে। এবার প্রথম দশে রয়েছে মোট ৫১ জন৷ এ বছর পাশের হার ৮৬.০৭ শতাংশ, এখনও পর্যন্ত সর্বোচ্চ৷ সাফল্যের হার সর্বাধিক পূর্ব মেদিনীপুরে, পাশের হার ৯৬ শতাংশ। দ্বিতীয় স্থানে কলকাতা, পাশের হার ৯২ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *