অন্ধত্যকে বুড়ো আঙুল দেখিয়ে মাধ্যমিকে সফল এই মেয়ে, চেনেন তাকে?

আজ বিকেল: চলতি বছরের মাধ্যমিকের ফল প্রকাশ হয়েছে। অন্যান্য বারের মতো এবারেও কলকাতাকে গ্রাফেই আসতে দেয়নি জেলা। সেরার তালিকায় একেবারে প্রথমেই রয়েছে সেই মেদিনপুর, এবার মাধ্যমিকের প্রথম স্থান অধিকারী সৌগত দাস পূর্ব মেদিনীপুরের বাসিন্দা। পরের পরের তিনজনও জেলার। শুধু ব়্যাংক করা পড়ুয়াদের কতাই কেন বলব, এই তালিকায় থাকুক জীবন সংগ্রামে দুর্ভাগ্যকে যারা বুড়ো আঙুল দেখিয়ে

538827cd9c8a8d84d632a71e1fc227aa

অন্ধত্যকে বুড়ো আঙুল দেখিয়ে মাধ্যমিকে সফল এই মেয়ে, চেনেন তাকে?

আজ বিকেল: চলতি বছরের মাধ্যমিকের ফল প্রকাশ হয়েছে। অন্যান্য বারের মতো এবারেও কলকাতাকে গ্রাফেই আসতে দেয়নি জেলা। সেরার তালিকায় একেবারে প্রথমেই রয়েছে সেই মেদিনপুর, এবার মাধ্যমিকের প্রথম স্থান অধিকারী সৌগত দাস পূর্ব মেদিনীপুরের বাসিন্দা। পরের পরের তিনজনও জেলার। শুধু ব়্যাংক করা পড়ুয়াদের কতাই কেন বলব, এই তালিকায় থাকুক জীবন সংগ্রামে দুর্ভাগ্যকে যারা বুড়ো আঙুল দেখিয়ে বোর্ডের পরীক্ষায় সসম্মানে উত্তীর্ণ হল তাদের কথাও।

আজকের আলোচনায় থাকুক মাধ্যমিক পরীক্ষার্থী পিংকী অধিকারী। এই দৃষ্টিহীন পড়ুয়া, শারীরিক, সামাজিক, আর্থিক বাধাকে পরোয়া না করেই পড়াশোনা চালিয়ে গিয়েছে। ৯০ শতাংশ নম্বর না হোক মাধ্যমিকে সাফল্যের সঙ্গে উত্তীর্ণ হওয়াটাও চাট্টিখানি কথা নয়। পিংকী দেখিয়ে দিয়েছে অসম্ভব বলে কোনও শব্দই তার অভিধানে জায়গা পায় না। বেলাকোবা উচ্চ বালিকা বিদ্যালয় থেকে ৩৪৭ নম্বর পেয়ে জীবনে প্রথম বোর্ড পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে পিংকী। আরও পড়তে চায় সে, একেএকে উচ্চমাধ্যমিক, গ্রাজুয়েশন। তাইতো সুযোগের অপেক্ষা করছে। আগামীর ভবিষ্যৎ সুরক্ষিত করতে নিজেকে আর্থিকভাবে স্বনির্ভর করতে চায় এই ছাত্রী, যাতে কোনওদিনও অন্যের মুখাপেক্ষী হয়ে থাকতে না হয়। আজ বিকেলের তরফে থেকেও পিংকীর জন্য রইল অকুণ্ঠ শুভেচ্ছা ও অভিনন্দন।

ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় পিংকীর ছবি ভাইরাল হয়েছে। তার কৃতিত্বে খুশি নেটিজেনরা। আসাকরি সুয়োগ এবং সহযোগিতা দুটোই পাবে সে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *