ট্রাম্পের পিছনে লেগে পুলিৎজার পেল সাংবাদিক

নিউ ইয়র্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তাঁর পরিবারের বিরুদ্ধে পৃথক পৃথক তদন্তমূলক প্রতিবেদনের জন্য পুলিৎজার পুরস্কার পেল দি নিউ ইয়র্ক টাইমস ও দি ওয়াল স্ট্রিট জার্নাল। জানা গিয়েছে, কর ফাঁকি দিয়ে ট্রাম্প পরিবার কীভাবে বিপুল সম্পত্তির মালিক হয়েছে, তা নিয়ে তথ্যানুসন্ধান ভিত্তিক রিপোর্ট লেখার জন্য সাংবাদিকতা জগতের অন্যতম মর্যাদাকর এই পুরস্কার পেয়েছে দি টাইমস।

31a7f898b0669e31e3e354a4698cc8df

ট্রাম্পের পিছনে লেগে পুলিৎজার পেল সাংবাদিক

নিউ ইয়র্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তাঁর পরিবারের বিরুদ্ধে পৃথক পৃথক তদন্তমূলক প্রতিবেদনের জন্য পুলিৎজার পুরস্কার পেল দি নিউ ইয়র্ক টাইমস ও দি ওয়াল স্ট্রিট জার্নাল।

ট্রাম্পের পিছনে লেগে পুলিৎজার পেল সাংবাদিকজানা গিয়েছে, কর ফাঁকি দিয়ে ট্রাম্প পরিবার কীভাবে বিপুল সম্পত্তির মালিক হয়েছে, তা নিয়ে তথ্যানুসন্ধান ভিত্তিক রিপোর্ট লেখার জন্য সাংবাদিকতা জগতের অন্যতম মর্যাদাকর এই পুরস্কার পেয়েছে দি টাইমস। ওয়াল স্ট্রিট জার্নালকে তাদের তদন্তভিত্তিক প্রতিবেদনের জন্য পুলিৎজার পুরস্কার দেওয়া হয়েছে।

২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারের সময় অত্যন্ত গোপনে দু’জন মহিলাকে বড় অঙ্কের অর্থ দেওয়ার অভিযোগ ওঠে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে। ওই দুই মহিলার সঙ্গে নিজের সম্পর্কের কথা চাপা দিতেই অর্থ খরচ করা হয়েছিল বলে প্রতিবেদনে জানান জার্নালের সাংবাদিকরা। অপরদিকে, ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে মার্জারি স্টোনম্যান ডগলাস হাইস্কুলের হামলার ঘটনায় রিপোর্টিংয়ের জন্য ‘পাবলিক সার্ভিস’ বিভাগে পুলিৎজার পুরস্কার পায় দি সাউথ ফ্লোরিডা সান সেন্টিনেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *