মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক পড়ুয়াদের জন্য স্কলারশিপের ঘোষণা

উজ্জ্বল ভবিষ্য স্কলারশিপ ২০১৯-২০: দশম শ্রেণি উত্তীর্ণ এবং আর্থিক ভাবে অনগ্রসর ৫০০ ছাত্রছাত্রীকে উচ্চ শিক্ষার্থে স্কলারশিপ দিচ্ছে ভি-মার্ত। নির্বাচিত ছাত্রছাত্রীদের স্কলারশিপ বাবদ দেওয়া হবে ১০,০০০ টাকা। আবেদনের যোগ্যতা: ২০১৯ সালে অন্তত ৭৫ শতাংশ নম্বর সহ দশম শ্রেণি পাস। বয়স হতে হবে ১৪ থেকে ১৬ বছরের মধ্যে। বার্ষিক পারিবারিক আয় হতে হবে ২ লাখের নিচে। আবেদন

8bec7271e600518b8c7cba4db7955061

মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক পড়ুয়াদের জন্য স্কলারশিপের ঘোষণা

উজ্জ্বল ভবিষ্য স্কলারশিপ ২০১৯-২০: দশম শ্রেণি উত্তীর্ণ এবং আর্থিক ভাবে অনগ্রসর ৫০০ ছাত্রছাত্রীকে উচ্চ শিক্ষার্থে স্কলারশিপ দিচ্ছে ভি-মার্ত। নির্বাচিত ছাত্রছাত্রীদের স্কলারশিপ বাবদ দেওয়া হবে ১০,০০০ টাকা।

আবেদনের যোগ্যতা: ২০১৯ সালে অন্তত ৭৫ শতাংশ নম্বর সহ দশম শ্রেণি পাস। বয়স হতে হবে ১৪ থেকে ১৬ বছরের মধ্যে। বার্ষিক পারিবারিক আয় হতে হবে ২ লাখের নিচে। আবেদন করতে হবে অনলাইনে। বিশদ তথ্যের জন্য দেখুন এই ওয়েবসাইটে- http://www.b4s.in/karma/UBS9 আবেদনের শেষ তারিখ ৩০ জুন।

লরিয়েল ইন্ডিয়া ফর ইয়ং উইমেন ইন সায়েন্স স্কলারশিপ ২০১৯: বিজ্ঞানের যেকোন শাখায় স্নাতক কোর্স পড়তে ইচ্ছুক ছাত্রীদের স্কলারশিপ দিচ্ছে লরিয়েল ইন্ডিয়া। সর্বাধিক ২,৫০,০০০ টাকা দেওয়া হবে স্কলারশিপ বাবদ।

আবেদনের যোগ্যতা: ২০১৮-১৯ শিক্ষাবর্ষে অন্তত ৮৫ শতাংশ নম্বর সহ বিজ্ঞান শাখায় উচ্চমাধ্যমিক পাশ। উচ্চমাধ্যমিকে ফিজিক্স, কেমিস্ট্রি, ম্যাথমেটিক্স, বা বায়োলজি পরে থাকতে হবে.৩১.৫.২০১৯ তারিখে বয়স হতে হবে ১৯ বছরের মধ্যে। বার্ষিক পারিবারিক আয় হতে হবে ৪ লাখের নিচে।

আবেদন করার পদ্ধতি: আবেদন করা যাবে অনলাইন-অফলাইন উভয়ভাবেই। অনলাইন আবেদন করতে হবে এই ওয়েবসাইট এর মাধ্যমে http://www.b4s.in/karma/LIF9  । আবেদনের শেষ তারিখ ১ জুলাই। অথবা আবেদনের ফর্ম ডাউনলড করে নিতে পারেন উপরোক্ত ওয়েবসাইট থেকে। প্রয়োজনীয় নথিপত্র সহ পূরণ করা আবেদনের ফর্ম ডাকে ১ জুলাইয়ের মধ্যে পাঠাতে হবে এই ঠিকানায়- L’Oreal India, The Scholarship Cell, C/O Buddy4Study, Stellar IT Park, C-25, Office No.8,9 & 10 Tower-A, Ground floor, Sector 62, Noida, Uttar Pradesh-201301 India.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *