ফের হিন্দু তরুণীকে ধর্মান্তর, মুসলিম বানিয়ে বিয়ে!

পাকিস্তানে এক হিন্দু মেয়েকে জোর করে তুলে নিয়ে যাওয়ার বিরুদ্ধে বিক্ষোভে ফেটে পড়েচেন সেখানকার হিন্দুরা। পাকিস্তানের পাঞ্জাবে তাঁরা অবস্থান করেন, অবরোধ করেন শহরের প্রধান সড়ক। অভিযোগ, প্রভাবশালী মুসলিম তাহির তামরি এই কাজের পিছনে। তার সঙ্গে রয়েছে তার বাবা ও ভাইয়েরা। পাঞ্জাবের রহিম ইয়ার খান শহরে ১৭ বছরের নয়নার অপহরণ ও জোর করে ধর্মান্তকরণের প্রতিবাদ জানান

619eab946dc82043b871b3e1aa0cd13a

ফের হিন্দু তরুণীকে ধর্মান্তর, মুসলিম বানিয়ে বিয়ে!

পাকিস্তানে এক হিন্দু মেয়েকে জোর করে তুলে নিয়ে যাওয়ার বিরুদ্ধে বিক্ষোভে ফেটে পড়েচেন সেখানকার হিন্দুরা। পাকিস্তানের পাঞ্জাবে তাঁরা অবস্থান করেন, অবরোধ করেন শহরের প্রধান সড়ক। অভিযোগ, প্রভাবশালী মুসলিম তাহির তামরি এই কাজের পিছনে। তার সঙ্গে রয়েছে তার বাবা ও ভাইয়েরা।

পাঞ্জাবের রহিম ইয়ার খান শহরে ১৭ বছরের নয়নার অপহরণ ও জোর করে ধর্মান্তকরণের প্রতিবাদ জানান তাঁরা। নয়নাকে করাচিতে ধর্মান্তকরণ করে বিয়ে করা হয় বলে এফআইআরে অভিযোগ করা হয়েছে। নয়নার নাম হয় নুর ফতিমা। সেসব ছবি সোশাল মিডিয়াতে পোস্টও করা হয়। পরপর দুইদিন হিন্দুরা অবস্থানে নামেন। বিচার না পেলে আত্মহত্যার হুমকি দেন নয়নার বাবা রঘু রাম। রহিম ইয়ার খান জেলায় কম করেও দেড় লাখ হিন্দুর বাস।

গতমাসেও লিন্ধে দুই বোনকে একইভাবে অপহরণ করে ধর্মান্তকরণ করানো হয়। পাকিস্তানের মানবাধিকার কমিশন তাদের রিপোর্টে জানিয়েছে, গতবছর কেবল সিন্ধেই একহাজার ধর্মান্তরকরণ করে বিয়ের ঘটনা ঘটেছে। পাকিস্তানে রয়েছেন ৭৫ লাখ হিন্দু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *