প্যারামেডিক্যাল কোর্সে ভর্তির সুযোগ, কীভাবে করবেন আবেদন?

কলকাতা: ডাঃ কে আর অধিকারী কলেজ অফ অপটোমেট্রি অ্যান্ড প্যারামেডিক্যাল টেকনোলজি কল্যাণী বিশ্ববিদ্যালয় অনুমোদিত ৮ টি প্যারামেডিক্যাল কোর্সে ভর্তি নিচ্ছে। এইসব কোর্স ১.অপটোমেট্রিস্ট, মেয়াদ আড়াই বছর। ২.ফিজিওথেরাপিস্ট, মেয়াদ আড়াই বছর। ৩.রেডিওলজি টেকনিশিয়ান, মেয়াদ আড়াই বছর। ৪.প্যাথলজি টেকনিশিয়ান, মেয়াদ আড়াই বছর। ৫.ই সি জি টেকনিশিয়ান, মেয়াদ ১ বছর। ৬.ই ই জি টেকনিশিয়ান, মেয়াদ ১ বছর। ৭.ডেন্টাল

fa3958018577356dfd804df702872d7d

প্যারামেডিক্যাল কোর্সে ভর্তির সুযোগ, কীভাবে করবেন আবেদন?

কলকাতা: ডাঃ কে আর অধিকারী কলেজ অফ অপটোমেট্রি অ্যান্ড প্যারামেডিক্যাল টেকনোলজি কল্যাণী বিশ্ববিদ্যালয় অনুমোদিত ৮ টি প্যারামেডিক্যাল কোর্সে ভর্তি নিচ্ছে।

এইসব কোর্স ১.অপটোমেট্রিস্ট, মেয়াদ আড়াই বছর। ২.ফিজিওথেরাপিস্ট, মেয়াদ আড়াই বছর। ৩.রেডিওলজি টেকনিশিয়ান, মেয়াদ আড়াই বছর। ৪.প্যাথলজি টেকনিশিয়ান, মেয়াদ আড়াই বছর। ৫.ই সি জি টেকনিশিয়ান, মেয়াদ ১ বছর। ৬.ই ই জি টেকনিশিয়ান, মেয়াদ ১ বছর। ৭.ডেন্টাল টেকনিশিয়ান, মেয়াদ ১ বছর। ৮.কন্টাক্ট লেন্স স্পেশালিষ্ট, মেয়াদ ১ বছর। সব ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা দরকার উচ্চমাধ্যমিক পাশ। এছাড়াও ভোকেশনাল কোর্সে ভর্তি নেওয়া হচ্ছে এই ৩ বিষয়ে- নার্সিং, কমিউনিটি হেলথ ও স্যানিটারি ইন্সপেক্টর।

মাধ্যমিক বা সমতুল পাশ ছেলেমেয়েরা ভর্তি হতে পারেন। ভর্তির জন্য আবেদন করতে হবে এই ঠিকানায়- ডাঃ কে আর অধিকারী কলেজ অফ অপটোমেট্রি অ্যান্ড প্যারামেডিক্যাল টেকনোলজি,বি-১৭/৩০ (এস), আই টি আই মোড়, কল্যাণী, নদিয়া, ফোন- ২৫৮০-৯৩৬ ও ওয়েবসাইট: www.kradhikarycollege.org ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *