ঠিক কীভাবে ঘটেছিল কলম্বো ধারাবাহিক বিস্ফোরণ?

কলম্বো: সিন্নামোন গ্র্যান্ড। কলম্বোয় বিদেশি পর্যটকদের পছন্দের আন্তানা এই বিলাসবহুল পাঁচতারা হোটেল। ঘড়ির কাঁটা সকাল সাড়ে আটটা পেরিয়েছে। ভিড়ে ঠাসা হোটেলের রেস্তরাঁ। ব্রেকফাস্টের জন্য ততক্ষণে লম্বা লাইন পড়ে গিয়েছে। তার মধ্যে ইতিউতি চলছে গল্পের আসর। হঠাৎ করেই বিস্ফোরণ। এক লহমায় ছারখার চারপাশ। হোটেলের এক ম্যানেজার জানিয়েছেন, ব্রেকফাস্টের লাইনে দাঁড়িয়ে আত্মঘাতী বিস্ফোরণ চালায় এক হামলাকারী। ভুয়ো

2ca544120d9d9bb021d1866f3e8e8a16

ঠিক কীভাবে ঘটেছিল কলম্বো ধারাবাহিক বিস্ফোরণ?

কলম্বো: সিন্নামোন গ্র্যান্ড। কলম্বোয় বিদেশি পর্যটকদের পছন্দের আন্তানা এই বিলাসবহুল পাঁচতারা হোটেল। ঘড়ির কাঁটা সকাল সাড়ে আটটা পেরিয়েছে। ভিড়ে ঠাসা হোটেলের রেস্তরাঁ।

ব্রেকফাস্টের জন্য ততক্ষণে লম্বা লাইন পড়ে গিয়েছে। তার মধ্যে ইতিউতি চলছে গল্পের আসর। হঠাৎ করেই বিস্ফোরণ। এক লহমায় ছারখার চারপাশ। হোটেলের এক ম্যানেজার জানিয়েছেন, ব্রেকফাস্টের লাইনে দাঁড়িয়ে আত্মঘাতী বিস্ফোরণ চালায় এক হামলাকারী। ভুয়ো ঠিকানা দিয়ে হোটেলে এসে উঠেছিল সে। জানিয়েছিল, ব্যবসার কাজে কলম্বো এসেছে। গতকাল রাতে হোটেলে চেক-ইন করেছিল। নাম জানিয়েছিল মহম্মদ আজম মহম্মদ। ব্রেকফাস্টের লাইনে খাবার নেওয়ার ঠিক আগে বিস্ফোরণ ঘটায় ওই হামলাকারী। সম্ভবত তার কোমরে বিস্ফোরক বাঁধা ছিল। এই আত্মঘাতী হামলাকারীর সঙ্গেই মৃত্যু হয় হোটেলের বহু অতিথির।

ঠিক কীভাবে ঘটেছিল কলম্বো ধারাবাহিক বিস্ফোরণ?হামলার ছক থেকে থেকে স্পষ্ট বেছে বেছে নিশানা বানানো হয়েছে বিদেশি পর্যটকদের পছন্দের হোটেলগুলিকে। কলম্বোর সেন্ট অ্যান্টনি’স চার্চেও সারা বছর বিদেশি পর্যটকদের ভিড় লেগে থাকে। সরকারি সূত্রে খবর, রবিবারের ধারাবাহিক বিস্ফোরণে অন্তত ৩৫ জন বিদেশি পর্যটকের মৃত্যু হয়েছে। অধিকাংশ পর্যটকই আমেরিকা, ব্রিটেন ও নেদারল্যান্ডসের নাগরিক। নিহতের তালিকায় রয়েছেন দুই চীনা নাগরিকও। শ্রীলঙ্কার মন্ত্রী হর্ষ ডি সিলভার বক্তব্য, হতাহতের তালিকায় রয়েছেন বহু বিদেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *