বিমানবন্দর, বাসস্ট্যান্ড থেকে উদ্ধার প্রচুর বিস্ফোরক

কলম্বো: ইস্টার সানডের ধারাবাহিক বিস্ফোরণে মৃতের সংখ্যা লাফিয়ে বাড়ছে দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কায়। সোমবার রাত পর্যন্ত মৃতের সংখ্যা প্রায় ৩০০। জখম ৫০০। বিস্ফোরণের দ্বিতীয় দিনেও কলম্বোর মূল বাসস্ট্যান্ড থেকে উদ্ধার হয়েছে ৮৭টি ডিটোনেটর। রাজধানীর প্রধান বিমানবন্দরের কাছে মিলেছে সক্রিয় পাইপ বোমা। হামলায় জড়িত সন্দেহে গ্রেপ্তার করা হয়েছে ২৪ জনকে। পরিস্থিতি এমনই ভয়াবহ যে মধ্যরাত থেকেই দেশজুড়ে শর্তাধীন

0cee28330b1bd2fe25ff3c92090fdb3a

বিমানবন্দর, বাসস্ট্যান্ড থেকে উদ্ধার প্রচুর বিস্ফোরক

কলম্বো: ইস্টার সানডের ধারাবাহিক বিস্ফোরণে মৃতের সংখ্যা লাফিয়ে বাড়ছে দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কায়। সোমবার রাত পর্যন্ত মৃতের সংখ্যা প্রায় ৩০০। জখম ৫০০। বিস্ফোরণের দ্বিতীয় দিনেও কলম্বোর মূল বাসস্ট্যান্ড থেকে উদ্ধার হয়েছে ৮৭টি ডিটোনেটর।

রাজধানীর প্রধান বিমানবন্দরের কাছে মিলেছে সক্রিয় পাইপ বোমা। হামলায় জড়িত সন্দেহে গ্রেপ্তার করা হয়েছে ২৪ জনকে। পরিস্থিতি এমনই ভয়াবহ যে মধ্যরাত থেকেই দেশজুড়ে শর্তাধীন জরুরি অবস্থা জারি করেছেন প্রেসিডেন্ট মৈত্রীপাল সিরিসেনা।

ইস্টারের প্রার্থনায় যখন ঢল নেমেছিল মানুষের, তখনই বেছে বেছে চারটি গির্জা এবং তিনটি পাঁচতারা হোটেলে শক্তিশালী বিস্ফোরণ ঘটায় অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীরা। কোনও জঙ্গি গোষ্ঠী ঘটনার দায়স্বীকার না করলেও কলম্বো ও আশপাশের এলাকা থেকে ২৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গোটা ঘটনায় স্থানীয় গোষ্ঠী ন্যাশনাল তাওহিদ জামাত (এনটিজে)-এর হাত রয়েছে বলে মনে করছে সেদেশের প্রশাসন। এরই মধ্যে সোমবার সকালে আরও একটি শক্তিশালী বোমা নিষ্ক্রিয় করে সেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *