ভাবা যায়! এই দেশের প্রেসিডেন্ট একজন কমেডিয়ান

ভিক্টর বাগ: বাজনার দাম নেই। গানের অনেক দাম। গানের দল হয়ে ওঠে গায়ক সর্বস্ব। সিনেমার বেলাতেও একই নিয়ম খাটে। অভিনয়ের গুণমান সেখানে ব্রাত্য, সবটুকু ক্ষীর খেয়ে নেন হিরো। তাঁর জন্য দুঃখে কাতর হয়ে ওঠেন দর্শক-শ্রোতারা। তাঁর বীরত্বে মুগ্ধ হয়ে বরমাল্য হাতে কত রাত জাগেন কিশোর-কিশোরী। সিনেমার পাতা ভরে ওঠে বীর গাথায়। ভালো অভিনয় করেও ভিলেনের

3a024d902c2d5bdd8433af1b8c21fe31

ভাবা যায়! এই দেশের প্রেসিডেন্ট একজন কমেডিয়ান

ভিক্টর বাগ: বাজনার দাম নেই। গানের অনেক দাম। গানের দল হয়ে ওঠে গায়ক সর্বস্ব। সিনেমার বেলাতেও একই নিয়ম খাটে। অভিনয়ের গুণমান সেখানে ব্রাত্য, সবটুকু ক্ষীর খেয়ে নেন হিরো। তাঁর জন্য দুঃখে কাতর হয়ে ওঠেন দর্শক-শ্রোতারা। তাঁর বীরত্বে মুগ্ধ হয়ে বরমাল্য হাতে কত রাত জাগেন কিশোর-কিশোরী।

সিনেমার পাতা ভরে ওঠে বীর গাথায়। ভালো অভিনয় করেও ভিলেনের ভাগ্যে জোটে গালমন্দ। হিরো আর ভিলেনের আকচাআকচিতে সিনেমার হল ঘরে যখন অস্থিরতা তৈরি হয় তখনই আবির্ভাব ঘটে একদল ভাঁড়ের। এঁদের ভূমিকাটা যে কী, কেউ জানে না। অনেকের এঁদের দেখলেই হাসি পায়। ‘কমিক রিলিফে’র যাদু ছোঁওয়া দিয়ে তাঁরা আবার স্ক্রিনের বাইরে চলে যান। সত্যি কথা বলতে এঁদের নিয়ে সিরিয়াস কিছু করা যায় তা কেউ ভাবে না। এই অঙ্কেই ভোটে দাঁড়ানোর টিকিট পান না বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা হিরো আলম। ভারতেও কোনও কৌতুক অভিনেতাকে নির্বাচনের টিকিট দেওয়ার কথা ভাবতেও পারেন না কোনও দল। আর এই ভাবনাকেই ১০০ গোল দিয়ে দিল ইউক্রেন। সটান এক কৌতুক অভিনেতাকে প্রেসিডেন্ট পদে বসিয়ে দিল সাবেক সোভিয়েত ইউনিয়নের এই দেশ।

সার্ভেন্ট অব দ্য পিপল নামে হাস্যরসাত্মক একটি টিভি শো করেছিলেন জেলেনস্কি। সেখানে দেখা গিয়েছে দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ের পর সাধারণ এক নাগরিক দেশের প্রেসিডেন্ট হয়েছেন। এবার সেই কল্পিত টিভি শো-ই হয়তো বাস্তব রূপে হাজির হচ্ছে জেলেনস্কির জীবনে। ৩ সপ্তাহ আগেই তিনি ৭০ শতাংশ সমর্থন পেয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *