উদ্বাস্তুদের জন্য কল্পতরু মমতা, নয়া ঘোষণা মুখ্যমন্ত্রীর

কৃষ্ণনগর: পাখির চোখ লোকসভা। আনআরসি-র পালটা চাল মমতা বন্দ্যোপাধ্যায়ের। রাজ্যে উদ্বাস্তুদের জমির অধিকার দেওয়ার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। নদিয়ার হবিবপুরে প্রশাসনিক বৈঠকে থেকেই এই নির্দেশ দেন তিনি। অনুপ্রবেশকারী ও এনআরসি নিয়ে যখন সরব কেন্দ্রের বিজেপি সরকার, তখন মমতার এই ঘোষণা মাস্টার স্ট্রোক বলে মনে করছে রাজনৈতিক মহল। একই সঙ্গে রাজ্য সরকার যে কৃষকদের পাশে রয়েছে, এদিনের

480a033a249b0f3adced999d82669fa1

উদ্বাস্তুদের জন্য কল্পতরু মমতা, নয়া ঘোষণা মুখ্যমন্ত্রীর

কৃষ্ণনগর: পাখির চোখ লোকসভা। আনআরসি-র পালটা চাল মমতা বন্দ্যোপাধ্যায়ের। রাজ্যে উদ্বাস্তুদের জমির অধিকার দেওয়ার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। নদিয়ার হবিবপুরে প্রশাসনিক বৈঠকে থেকেই এই নির্দেশ দেন তিনি।

অনুপ্রবেশকারী ও এনআরসি নিয়ে যখন সরব কেন্দ্রের বিজেপি সরকার, তখন মমতার এই ঘোষণা মাস্টার স্ট্রোক বলে মনে করছে রাজনৈতিক মহল। একই সঙ্গে রাজ্য সরকার যে কৃষকদের পাশে রয়েছে, এদিনের সভা থেকে সেই বার্তাও দেন মুখ্যমন্ত্রী। জবকার্ডে কারচুপি রুখতে বিডিওদের নজরদারি বাড়ানোর নির্দেশ দিয়েছেন তিনি। বস্ত্র ও বয়ান শিল্পের জন্য প্রসিদ্ধ নদিয়ায় লিনেন, মসলিন নিয়ে কাজ করতে হবে। আগামী দিনে সেখানে এক্সপোর্ট হাব তৈরি হবে বলে জানান মমতা। হরিণঘাটায় ১ হাজার কোটি টাকার ফ্লিপকার্ট প্রকল্পে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে প্রচুর কর্মসংস্থান হবে বলেও আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *