দার্জিলিংয়ের ম্যালে নেতাজির জন্মদিন পালন করবেন মমতা

দার্জিলিং: এবার মমতা বন্দ্যোপাধ্যায় নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিন পালন করবেন দার্জিলিংয়ের ম্যালে। তিনি মুখ্যমন্ত্রী হওয়ার পর ২০১২ সাল থেকে ২৩ জানুয়ারি ম্যালেই নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিন পালন করছেন। কিন্তু গত বছর অশান্তির জন্য ম্যালে তা সেভাবে পালন করা যায়নি। ২০১৭ সালের ৮ জুন পাহাড়ে রাজভবনে রাজ্য মন্ত্রিসভার বৈঠকের দিন বিমল গুরুংয়ের নেতৃত্বে গোর্খা জনমুক্তি মোর্চা

8993d54cf7ca5ae62138e882c4f56a53

দার্জিলিংয়ের ম্যালে নেতাজির জন্মদিন পালন করবেন মমতা

দার্জিলিং: এবার মমতা বন্দ্যোপাধ্যায় নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিন পালন করবেন দার্জিলিংয়ের ম্যালে। তিনি মুখ্যমন্ত্রী হওয়ার পর ২০১২ সাল থেকে ২৩ জানুয়ারি ম্যালেই নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিন পালন করছেন। কিন্তু গত বছর অশান্তির জন্য ম্যালে তা সেভাবে পালন করা যায়নি।

২০১৭ সালের ৮ জুন পাহাড়ে রাজভবনে রাজ্য মন্ত্রিসভার বৈঠকের দিন বিমল গুরুংয়ের নেতৃত্বে গোর্খা জনমুক্তি মোর্চা বিক্ষোভ দেখাতে শুরু করে। সেই বিক্ষোভ ক্রমে অশান্তির চেহারা নেয়। সেই অশান্তির জন্য পাহাড়ের পরিস্থিতি বদলে যায়। তাই গত বছর ২৩ জানুয়ারি সেখানে পালন করা যায়নি। তবে গত মার্চ মাস থেকে পরিস্থিতির পরিবর্তন হতে শুরু করে। গোর্খা জনমুক্তি মোর্চার মধ্যে ভাঙন সৃষ্টি হয়। বিনয় তামাংয়ের নেতৃত্বে জিটিএ পরিচালিত হয়। রাজ্য সরকার বিনয় তামাংদের সবরকম সাহায্য করে। এবার পরিস্থিতি বদলে যাওয়ায় ম্যালেই ২৩ জানুয়ারি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তথ্য-সংস্কৃতি দপ্তর সেই প্রস্তুতি শুরু করে দিয়েছে। এর মাধ্যমে পাহাড় যে পশ্চিমবঙ্গের অবিচ্ছেদ্য অংশ মমতা বন্দ্যোপাধ্যায় সেই বার্তাই পাহাড়বাসীর কাছে পৌঁছে দিতে চান। পাহাড়ের উন্নয়নে এবং সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠানে রাজ্য সরকার যে সবরকম সাহায্য করতে প্রস্তুত, ওই অনুষ্ঠানের মাধ্যমে সেই বার্তাও পৌঁছে দিতে চান মমতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *