কড়া নিরাপত্তার মধ্যেই শুরু গঙ্গাসাগর মেলা

ক্যানিং: কড়া নিরাপত্তার বলয়ে গঙ্গাসাগর মেলা প্রাঙ্গন। ১৪ তারিখে মকর সংক্রান্তির পূর্ণতিথিতে স্নান সারতে ইতিমধ্যেই সেখানে হাজির হয়েছেন লক্ষাধিক পূণ্যার্থী। হাজারটিরও বেশি সিসিটিভি ক্যামোরা মাধ্যমে চলছে নজরদারি। দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসনের তরফে তীর্থসাথী নামে তৈরি হয়েছে মেগা কন্ট্রোল রুম। কন্ট্রোল রুমে বসছে ৫৫ টি জায়ান্ট স্ক্রিন। গঙ্গাসাগর মেলা উপলক্ষ্যে কচুবেড়িয়া ঘাট থেকে শুরু করে

537b1e947ea7ee6e975c9710404fe5c7

কড়া নিরাপত্তার মধ্যেই শুরু গঙ্গাসাগর মেলা

ক্যানিং: কড়া নিরাপত্তার বলয়ে গঙ্গাসাগর মেলা প্রাঙ্গন। ১৪ তারিখে মকর সংক্রান্তির পূর্ণতিথিতে স্নান সারতে ইতিমধ্যেই সেখানে হাজির হয়েছেন লক্ষাধিক পূণ্যার্থী। হাজারটিরও বেশি সিসিটিভি ক্যামোরা মাধ্যমে চলছে নজরদারি। দক্ষিণ ২৪ পরগনা জেলা প্রশাসনের তরফে তীর্থসাথী নামে তৈরি হয়েছে মেগা কন্ট্রোল রুম। কন্ট্রোল রুমে বসছে ৫৫ টি জায়ান্ট স্ক্রিন।

গঙ্গাসাগর মেলা উপলক্ষ্যে কচুবেড়িয়া ঘাট থেকে শুরু করে কপিল মুনির আশ্রম, সমুদ্রের পাড় সহ মেলার প্রায় সর্বত্র সিসি। এছাড়াও জলপথেও থাকছে বাড়তি নজরদারি। মুড়িগঙ্গাতেও থাকছে বাড়তি নজরদারি। বাড়ানো হয়েছে ভেসেলের সংখ্যা। উপকূলরক্ষী বাহিনী সূত্রে জানা গিয়েছে, সাগরে নিরাপত্তার স্বার্থে হোভারক্র্যাফ্ট, হাই স্পিড পেট্রল ভেসেল রাখা হচ্ছে। বোটেও নজরদারি চালানো হবে। কোস্টাল সিকিউরিটি নেটওয়ার্ক সিস্টেমেরও সাহায্য নেওয়া হবে বলে জানা গিয়েছে। হলদিয়ায় উপকূল রক্ষী বাহিনীর অপারেশন সেন্টার থেকে গোটা পরিস্থিতির উপর নজরদারি চালানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *