সমুদ্রের উপর ঝুলন্ত পাঁচ তলা বাড়ি! থাকতে চাইলে যেতে হবে এখানে

পাঁচতলা বাড়ি, পুরোটাই ঝুলন্ত! খেলনাও নয়, সিনেমাও না আস্ত একটা বহুতল সমুদ্রের উপর ঝুলে রয়েছে। ঝুলে রয়েছে খাদের ঠিক ধার ঘেঁষে! অস্ট্রেলিয়ান আর্কিটেকচার বিশেষজ্ঞদের পরিকল্পিত মডস্কেপ কনসেপ্ট পাঁচ তলা এমন এক বাড়ি বানিয়েছে, যাকে ঝুলন্ত বাড়ি বললে ভুল হবে না এতটুকু। এ বাড়ি ঝুলছে খাদের ধার ঘেঁষে, ঠিক নীচেই অতল সমুদ্র। এই বাড়িটির নাম দেওয়া

9db87edd1868982812b50197adf583ae

সমুদ্রের উপর ঝুলন্ত পাঁচ তলা বাড়ি! থাকতে চাইলে যেতে হবে এখানে

পাঁচতলা বাড়ি, পুরোটাই ঝুলন্ত! খেলনাও নয়, সিনেমাও না আস্ত একটা বহুতল সমুদ্রের উপর ঝুলে রয়েছে। ঝুলে রয়েছে খাদের ঠিক ধার ঘেঁষে! অস্ট্রেলিয়ান আর্কিটেকচার বিশেষজ্ঞদের পরিকল্পিত মডস্কেপ কনসেপ্ট পাঁচ তলা এমন এক বাড়ি বানিয়েছে, যাকে ঝুলন্ত বাড়ি বললে ভুল হবে না এতটুকু। এ বাড়ি ঝুলছে খাদের ধার ঘেঁষে, ঠিক নীচেই অতল সমুদ্র।

এই বাড়িটির নাম দেওয়া হয়েছে ক্লিফ হাউস, বস্তুত এই গোটা বিষয়টি এখনও বাস্তব হয়ে ওঠেনি, এখনও এটি একটি ধারণা। অস্ট্রেলিয়ার চরম উপকূলীয় স্থানগুলিতে বাড়ি বানানোর চাহিদা এই দেশে বাড়ছে বলেই এমন এক পরিকল্পনা করা হয়েছে। উল্লম্ব মেঝে রয়েছে এই ক্লিফ হাউস, ঘরগুলি ঠিক একটা আরেকটার উপর দেশলাই বাক্সের মতো করে সাজানো। ক্লিফ হাউসের বাসিন্দাদের উপরের তলায় যেতে হলে কারপোর্টের মাধ্যমে প্রবেশ করতে হবে। একটি লিফট এবং সিঁড়ি প্রতিটি তলায় ঘরগুলিকে সংযুক্ত করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *