মমতার ব্রিগেডে আসছেন অখিলেশ, তুঙ্গে জোটের জল্পনা

কলকাতা: ১৯ তারিখ ব্রিগেডে মমতা বন্দ্যোপাধ্যায়ের সভায় আসছেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব। শনিবার তিনি তৃণমূলনেত্রীকে ফোন করে একথা জানিয়েছেন। কারা ব্রিগেডের সভায় আসবেন, তা নিয়ে এখন জল্পনা তুঙ্গে। বিরোধী জোটের ঐক্যবদ্ধ চেহারা কি এই সভায় ফুটে উঠবে, সেটাই প্রশ্ন। যতদূর জানা গেছে, অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নায়ডু, তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কেসিআর, জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী

bd6cd2bdf52082dce7c14535c821214e

মমতার ব্রিগেডে আসছেন অখিলেশ, তুঙ্গে জোটের জল্পনা

কলকাতা: ১৯ তারিখ ব্রিগেডে মমতা বন্দ্যোপাধ্যায়ের সভায় আসছেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব। শনিবার তিনি তৃণমূলনেত্রীকে ফোন করে একথা জানিয়েছেন। কারা ব্রিগেডের সভায় আসবেন, তা নিয়ে এখন জল্পনা তুঙ্গে। বিরোধী জোটের ঐক্যবদ্ধ চেহারা কি এই সভায় ফুটে উঠবে, সেটাই প্রশ্ন।

যতদূর জানা গেছে, অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নায়ডু, তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কেসিআর, জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা আসার ব্যাপারে নিশ্চয়তা দিয়েছে। তৃণমূল সূত্রে জানা গেছে, ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধী, কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ও অন্যান্য বিজেপি বিরোধী দলের নেতাদেরও আহ্বান জানানো হয়েছে। দিল্লিতে বিজেপি বিরোধী শক্তিগুলি এককাট্টা করার কাজে প্রথম থেকে মরিয়া মমতা বন্দ্যোপাধ্যায়।

মায়াবতী-অখিলেশ জোট গড়ার পর মমতা শুভেচ্ছা জানিয়েছেন। মায়াবতীর সঙ্গে তাঁর সম্পর্ক ভালো। এই অবস্থায় হয়ত আগামী দিনে মমতাকে পাশে পেতেই অখিলেশ ব্রিগেডে আসছেন। আগে কলকাতায় এসে মমতাকে পাশে থাকার প্রস্তাব দিয়েছেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কেসিআর। তিনি অকংগ্রেসি ও অবিজেপি ফেডারেল ফ্রন্ট গড়ার ডাক দিয়েছেন। মমতার দিল্লিতে বিভিন্ন সময়ে বিরোধীদের জোটের বৈঠকে থেকেছেন। শেষপর্যন্ত তিনি কোনদিকে থাকবেন, তা নিয়ে জল্পনা তুঙ্গে। তবে তাঁর ব্রিগেড যে বিভিন্ন রাজনৈতিক নেতার মহাসমাবেশ হবে, তা বলাই যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *