ট্রাম্পবিরোধী খবর করে পুলিৎজার পেল দুই সংস্থা

ওয়াশিংটন: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তাঁর পরিবারের বিরুদ্ধে পৃথক পৃথক তদন্তমূলক প্রতিবেদনের জন্য পুলিৎজার পুরস্কার পেল দি নিউ ইয়র্ক টাইমস এবং দি ওয়াল স্ট্রিট জার্নাল। জানা গিয়েছে, কর ফাঁকি দিয়ে ট্রাম্প পরিবার কীভাবে বিপুল সম্পত্তির মালিক হয়েছে, তা নিয়ে তথ্যানুসন্ধান ভিত্তিক রিপোর্ট লেখার জন্য সাংবাদিকতা জগতের অন্যতম মর্যাদাকর এই পুরস্কার পেয়েছে দি টাইমস। ওয়াল

357310a57644ec80ad5e5c563c13a3b0

ট্রাম্পবিরোধী খবর করে পুলিৎজার পেল দুই সংস্থা

ওয়াশিংটন: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তাঁর পরিবারের বিরুদ্ধে পৃথক পৃথক তদন্তমূলক প্রতিবেদনের জন্য পুলিৎজার পুরস্কার পেল দি নিউ ইয়র্ক টাইমস এবং দি ওয়াল স্ট্রিট জার্নাল। জানা গিয়েছে, কর ফাঁকি দিয়ে ট্রাম্প পরিবার কীভাবে বিপুল সম্পত্তির মালিক হয়েছে, তা নিয়ে তথ্যানুসন্ধান ভিত্তিক রিপোর্ট লেখার জন্য সাংবাদিকতা জগতের অন্যতম মর্যাদাকর এই পুরস্কার পেয়েছে দি টাইমস। ওয়াল স্ট্রিট জার্নালকে তাদের তদন্তভিত্তিক প্রতিবেদনের জন্য পুলিৎজার পুরস্কার দেওয়া হয়েছে।

অপরদিকে, ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে মার্জারি স্টোনম্যান ডগলাস হাইস্কুলের হামলার ঘটনায় রিপোর্টিংয়ের জন্য ‘পাবলিক সার্ভিস’ বিভাগে পুলিৎজার পুরস্কার পায় দি সাউথ ফ্লোরিডা সান সেন্টিনেল। বন্দুকবাজের হামলায় ১১ জনের মৃত্যুর খবর প্রকাশ করে ‘ব্রেকিং নিউজ’ ক্যাটিগরিতে পুলিৎজার পায় পিটসবার্গ পোস্ট-গেজেট। নিউ ইয়র্কের লং আইল্যান্ডে এমএস-১৩ দলের সদস্যদের ধরপাকড়ের সময় এল সালভাদোর থেকে আসা অভিবাসীদের গ্রেপ্তার করা হয়। এনিয়ে ধারাবাহিক প্রতিবেদন লিখে পুলিৎজার পুরস্কার পান প্রোপাব্লিকার সাংবাদিক হ্যানা ড্রেইয়ের। ইয়েমেন যুদ্ধ নিয়ে খবরের জন্য ‘আন্তর্জাতিক রিপোর্টিং’ বিভাগে এই পুরস্কার পায় অ্যাসোসিয়েটেড প্রেস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *