ফের শুরু শীতের ইনিংস, কতদিন থাকবে দাপট?

কলকাতা: ফের শুরু শীতের ইনিংস। পারদ পতন দক্ষিণবঙ্গের। মাঘের শীত বাঘের গায়ে কথার মর্ম হাড়ে হাড়ে টের পাচ্ছেন কলকাতাবাসী। মকরসংক্রান্তির দিন থেকেই শীতের দ্বিতীয় ঝোড়ো ইনিংস শুরু হয়। পারদ নামতে নামতে বৃহস্পতিবার ১১.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম। বুধবার, মাঘ মাসের প্রথম দিনে তাপমাত্রা ছিল স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি নীচে। সঙ্গে ছিল হাওয়ার

be0a68f7b540aea38c5065ae06a13716

ফের শুরু শীতের ইনিংস, কতদিন থাকবে দাপট?

কলকাতা: ফের শুরু শীতের ইনিংস। পারদ পতন দক্ষিণবঙ্গের। মাঘের শীত বাঘের গায়ে কথার মর্ম হাড়ে হাড়ে টের পাচ্ছেন কলকাতাবাসী। মকরসংক্রান্তির দিন থেকেই শীতের দ্বিতীয় ঝোড়ো ইনিংস শুরু হয়। পারদ নামতে নামতে বৃহস্পতিবার ১১.৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি কম।

বুধবার, মাঘ মাসের প্রথম দিনে তাপমাত্রা ছিল স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি নীচে। সঙ্গে ছিল হাওয়ার দাপট। এদিনও সেই উত্তুরে হাওয়া অব্যাহত। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, এখনই শীত বিদায় নিচ্ছে না। যদিও ডিসেম্বরে ধারাবাহিক শীতলতম দিনের রেকর্ড গড়ার পরে, হঠাৎ করেই জানুয়ারির প্রথম সপ্তাহ থেকে তাপমাত্রার পারদ ঊর্ধমুখী হয়। বেলা বাড়লে শীত পোশাক পরাই দুষ্কর হয়ে গিয়েছিল। কিন্তু মকরসংক্রান্তির দিন থেকে ফের শুরু পারদ পতন। জানুয়ারির বাকি দিনগুলিতে এই ধারা বজায় থাকবে বলেই জানাচ্ছে হাওয়া অফিস। কলকাতার পাশাপাশি দক্ষিণবঙ্গেও পারদ পতন অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *