তৃণমূলের ব্রিগেড: কেমন থাকবে রেল ও মেট্রো পরিষেবা?

কলকাতা: আগামী শনিবার তৃণমূল কংগ্রেসের সমাবেশে লক্ষ লক্ষ মানুষের ভিড় আছড়ে পড়বে শহরের প্রাণকেন্দ্র ব্রিগেডে। সমাবেশের জন্য উত্তরবঙ্গ থেকে বহু সমর্থক যেমন আসবেন দূরপাল্লার ট্রেনে, তেমনই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলার সমর্থকরা আসবেন বাস, লোকাল ট্রেনে। অনেকেই আবার মেট্রো রেলে আসবেন ব্রিগেডে। শুধু সমাবেশের ভিড়ই নয়, শনিবার সাধারণ যাত্রীদেরও অনেকে দ্রুত গন্তব্যস্থলে যেতে পাতাল পথেই সফর করবেন।

70efd11633fc6c14b8824171f0a37704

তৃণমূলের ব্রিগেড: কেমন থাকবে রেল ও মেট্রো পরিষেবা?

কলকাতা: আগামী শনিবার তৃণমূল কংগ্রেসের সমাবেশে লক্ষ লক্ষ মানুষের ভিড় আছড়ে পড়বে শহরের প্রাণকেন্দ্র ব্রিগেডে। সমাবেশের জন্য উত্তরবঙ্গ থেকে বহু সমর্থক যেমন আসবেন দূরপাল্লার ট্রেনে, তেমনই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলার সমর্থকরা আসবেন বাস, লোকাল ট্রেনে। অনেকেই আবার মেট্রো রেলে আসবেন ব্রিগেডে। শুধু সমাবেশের ভিড়ই নয়, শনিবার সাধারণ যাত্রীদেরও অনেকে দ্রুত গন্তব্যস্থলে যেতে পাতাল পথেই সফর করবেন। সব মিলিয়ে আগামী শনিবারের ভিড় সুষ্ঠুভাবে সামাল দেওয়াই চ্যালেঞ্জ মেট্রো কর্তৃপক্ষের কাছে।

রেল সূত্রের খবর, হাওড়া, শিয়ালদহের মতো স্টেশনগুলিতে ভিড় সামাল দিতে পর্যাপ্ত সংখ্যক কর্মী মোতায়েন করা হবে। শিয়ালদহ নিয়ে বৃহস্পতিবার আরপিএফ-জিআরপির সমন্বয় বৈঠকও হয়। মেট্রো সূত্রের খবর, যাত্রীদের সুবিধার জন্য আগামী শনিবার প্রতিটি স্টেশনেরই নিরাপত্তা বাড়ানো হবে। বিভিন্ন স্টেশনে থাকবে অতিরিক্ত আরপিএফ এবং অফিসাররা। দমদম, এসপ্ল্যানেড ময়দান স্টেশনে থাকবে কমান্ডোও। থাকবে ডগ স্কোয়াডও। কন্ট্রোল রুম থেকে সর্বদা নজরদারি চালানো হবে। বিভিন্ন স্টেশনে থাকবে মহিলা আরপিএফ কর্মীও। তবে, সাধারণ শনিবার যে সংখ্যক ট্রেন চলে মেট্রোয়, আগামী শনিবারও তাই চলবে বলে খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *