JEE অ্যাডভান্স পরীক্ষার দিন ঘোষণা মানব সম্পদ উন্নয়ন মন্ত্রকের

JEE অ্যাডভান্স পরীক্ষার দিন ঘোষণা মানব সম্পদ উন্নয়ন মন্ত্রকের

3db4d7f2e6ae8dcfa6aece46c25a41c4

নয়াদিল্লি: মঙ্গলবার জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা, জেইই মেইন ২০২০ এবং মেডিকেল প্রবেশিকা পরীক্ষা, নিটের তারিখ ঘোষণার পর বৃহস্পতিবার দিল্লি আইআইটি নির্ধারিত জয়েন্ট এন্ট্রান্স প্রবেশিকা পরীক্ষা, জেইই অ্যাডভান্সড-এর তারিখ ঘোষণা করলেন কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রী রমেশ পোখরিয়াল একটি টুইট করে এই খবর জানিয়েছেন। ঘোষণা অনুযায়ী জেইই অ্যাডভান্সড পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৩ শে আগস্ট ২০২০। এর আগে এই প্রবেশিকা পরীক্ষাটি ২০২০ র ১৭ মে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল তবে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব এবং লকডাউনের কারণে তা পিছিয়ে দেওয়া হয়েছিল।

জেইই অ্যাডভান্সড হল ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তির একটি প্রবেশিকা পরীক্ষা যার মাধ্যমে দেশের ২৩ টি প্রতিষ্ঠিত আইআইটিতে ভর্তি হওয়া

a09c1bb5f6ccac32d1c3a2dbbc33e243

যায়। জেইই মেইন পরীক্ষায় সফল পরীক্ষার্থীই জেইই অ্যাডভান্সড পরীক্ষায় অংশ নিতে পারে। এর আগে, মঙ্গলবার কেন্দ্রীয় মন্ত্রী ইঞ্জিনিয়ারিং প্রবেশিকা পরীক্ষার জেইই মেইন ২০২০ এবং মেডিকেল প্রবেশিকা  নিটের তারিখ ঘোষণা করেছেন। নতুন পরীক্ষার সময়সূচী অনুসারে, জেইই মেইন পরীক্ষাটি চলবে ১৮ জুলাই,২০২০ থেকে ২৩ জুলাই, ২০২০ পর্যন্ত।  একই সময়ে, নিট ইউজি ২০২০, অনুষ্ঠিত হবে ২৬ জুলাই ২০২০ তে। এবার নিট থেকে ১৬ লক্ষেরও বেশি পরীক্ষার্থী এই পরীক্ষায় অংশ নিতে চলেছে।