মাঝ আকাশেই বিমানে আগুন, ঝলসে মৃত্যু ৪৮ জনের

আজ বিকেল:মাঝ আকাশেই আগুন ধরে গেল বিমানে, জরুরি অবতরণ করেও শেষ রক্ষা হল না। রানওয়েতে বিমানের চাকা ছোঁয়ার সঙ্গেসঙ্গেই আগুন আরও ভয়াবহ আকার নিল। এর জেরে কেবিন ক্রু-সহ মোট ৪৮জনের মৃত্যু হয়েছে। বাকিদের কোনওক্রমে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে রাশিয়ার মস্কো বিমানবন্দরে। জানা গিয়েছে, ৭৩ জন যাত্রী এবং পাঁচ জন ক্রু সদস্য নিয়ে

7ba2ae65779021e9d251b9f44b249b6e

মাঝ আকাশেই বিমানে আগুন, ঝলসে মৃত্যু ৪৮ জনের

আজ বিকেল:মাঝ আকাশেই আগুন ধরে গেল বিমানে, জরুরি অবতরণ করেও শেষ রক্ষা হল না। রানওয়েতে বিমানের চাকা ছোঁয়ার সঙ্গেসঙ্গেই আগুন আরও ভয়াবহ আকার নিল। এর জেরে কেবিন ক্রু-সহ মোট ৪৮জনের মৃত্যু হয়েছে। বাকিদের কোনওক্রমে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে রাশিয়ার মস্কো বিমানবন্দরে।

জানা গিয়েছে, ৭৩ জন যাত্রী এবং পাঁচ জন ক্রু সদস্য নিয়ে রাশিয়ার সেরেমেতেভো বিমানবন্দর থেকে ওড়ার কিছু ক্ষণের মধ্যেই বিপদসঙ্কেত দেয় বিমানটি।উত্তর পূর্বাঞ্চলীয় মারমানস্কের দিকে যাওয়ার কথা ছিল বিমানটির। কিন্তু ওড়ার কিছু পরেই বিমানটির ক্রু থেকে বিপদ সংকেত আসে। সঙ্গে সঙ্গে ওই বিমানবন্দরেই জরুরি অবতরণের চেষ্টা করলেও প্রথম দফায় সফল হয়নি। সেটা হলে হয়তো এত বড় বিপদ এড়ানো যাতে পারত। অগ্নিদগ্ধ বিমানটি  রুশ সুপার জেট সুখোই-১০০। কী করে মাঝ আকাশে এতবড় দুর্ঘটনাটি ঘটল তা এখনও স্পষ্ট নয়। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, যে ভাবে বিমানটি জ্বলছিল, তাতে এক জনেরও প্রাণ বেঁচে যাওয়াটা একটা ‘আশ্চর্য’ ঘটনা। ৭৮ জন-সমেত জীবন্ত ঝলসে যেতে পারতেন বিমানে। বিমানটি অবতরণের পরেপরেই একপাশে প্রায় দাউদা আগুনের পরিমাণ বেড়ে গিয়েছিল, ভিতরের যাত্রীদের কোনওরকমে বের করে দূরে সরিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা শুরু হয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *