পাহাড়ে এসে দেখাক গুরুং, চ্যালেঞ্জ বিনয়ের

দার্জিলিং: পাহাড় সফরের দ্বিতীয় দিনে মঙ্গলবার জিটিএ সদস্যদের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, জিটিএ-র কাজে অসন্তুষ্ট মমতা বন্দ্যোপাধ্যায়। লালকুঠি এলাকা পরিদর্শনের পরে এলাকার উন্নয়ন নিয়ে উষ্মাপ্রকাশ প্রকাশ করেন তিনি। অর্ধসমাপ্ত কাজ দ্রুত শেষ করতে বিনয় তামাংকে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। বৈঠকের পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে জিটিএ চেয়ারম্যান তথা গোর্খা জনমুক্তি মোর্চার সভাপতি বিনয় তামাং জানান,

1418ec25c3b39acdb3c0e1aa2386c3aa

পাহাড়ে এসে দেখাক গুরুং, চ্যালেঞ্জ বিনয়ের

দার্জিলিং: পাহাড় সফরের দ্বিতীয় দিনে মঙ্গলবার জিটিএ সদস্যদের সঙ্গে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, জিটিএ-র কাজে অসন্তুষ্ট মমতা বন্দ্যোপাধ্যায়। লালকুঠি এলাকা পরিদর্শনের পরে এলাকার উন্নয়ন নিয়ে উষ্মাপ্রকাশ প্রকাশ করেন তিনি। অর্ধসমাপ্ত কাজ দ্রুত শেষ করতে বিনয় তামাংকে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

বৈঠকের পরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে জিটিএ চেয়ারম্যান তথা গোর্খা জনমুক্তি মোর্চার সভাপতি বিনয় তামাং জানান, লোকসভা নির্বাচনে বিজেপি প্রার্থীকে সমর্থন করবেন না তাঁরা। তৃণমূলের প্রতিই সমর্থনের কথা জানান তিনি। পাশাপাশি, তিনি সরাসরি চ্যালেঞ্জ জানান বিমল গুরুংকে।

তিনি বলেন, ক্ষমতা থাকলে পাহাড়ে এসে নিজেদের বা বিজেপি প্রার্থীর সমর্থনে প্রচার করুন গুরুং। গত লোকসভা নির্বাচনে গোর্খাল্যান্ডকে ইস্যু করে জনমুক্তি মোর্চার সমর্থনে পাহাড়ে একটি আসন পেয়েছিল বিজেপি। তারপরে দীর্ঘদিন আন্দোলনের জেরে ব্যাহত হয়েছে পাহাড়ের জনজীবন ও বাণিজ্য। এই পরিস্থিতিতে বিমল গুরুং ও বিনয় তামাং-র ভাঙন, জেজিএম থেকে তাঁদের বহিষ্কার ও জিটিএ-র রাশ পরিবর্তন পাহাড়ের রাজনীতি নতুন সমীকরণ সৃষ্টি করেছে। সেই পরিস্থিতিতে আগামী লোকসভা নির্বাচনে পাহাড়ের দিকে তাকিয় সব রাজনৈতিক দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *