ভাঙনের মুখে জুকারবার্গের ফেসবুক, শুরু গৃহযুদ্ধ

নয়াদিল্লি : ফেসবুকের সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে চান ক্রিস হাগিস। কিন্তু কি এমন হল যে তিনি এতবড় সিদ্ধান্ত নিতে চলেছেন! বৃহস্পতিবার হাগিস জানিয়েছেন, ফেসবুকের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার সময় হয়েছে। মার্ক জুকারবার্গের সাহস ও শক্তি মাত্রাতিরিক্ত হয়ে উঠছে। তিনি আরও বলেন, ‘মার্ক একজন ভালো সেই সঙ্গেই দয়ালু ব্যক্তি। কিন্তু আমি ক্রুদ্ধ হয়েছি। কারণ তার বৃদ্ধির

3037c3c88997d0282c33e0e9e81a79a2

ভাঙনের মুখে জুকারবার্গের ফেসবুক, শুরু গৃহযুদ্ধ

নয়াদিল্লি : ফেসবুকের সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে চান ক্রিস হাগিস। কিন্তু কি এমন হল যে তিনি এতবড় সিদ্ধান্ত নিতে চলেছেন! বৃহস্পতিবার হাগিস জানিয়েছেন, ফেসবুকের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার সময় হয়েছে। মার্ক জুকারবার্গের সাহস ও শক্তি মাত্রাতিরিক্ত হয়ে উঠছে।

তিনি আরও বলেন, ‘মার্ক একজন ভালো সেই সঙ্গেই দয়ালু ব্যক্তি। কিন্তু আমি ক্রুদ্ধ হয়েছি। কারণ তার বৃদ্ধির উপর দৃষ্টি নিবদ্ধ করে তাকে ক্লিকের জন্য নিরাপত্তা ও সাবধানতা বজায় রাখতে সাহায্য করেছিল তা তিনি বজায় রাখেননি।

নিউজ ফিড অ্যালগরিদম কীভাবে আমাদের সংস্কৃতি পরিবর্তন করতে পারে, নির্বাচনে প্রভাব ফেলতে পারে এবং জাতীয়তাবাদী নেতাদের ক্ষমতায়ন করতে পারে সে সম্পর্কে আরো চিন্তা করার জন্য নিজেকে এবং প্রাথমিক ফেসবুকে টিমের কাজে আমি হতাশ। আমি চিন্তিত মার্ক নিজেকে এমন একটি দলের সাঙ্গে ঘিরে রেখেছেন যা তাদের চ্যালেঞ্জ করার পরিবর্তে তার বিশ্বাসকে শক্তিশালী করে।‘তবে এই বিষয়ে মার্ক জুকারবার্গের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *