ফের সক্রিয় উত্তুরে হাওয়া, চওড়া শীতের অনুভূতি

কলকাতা: পশ্চিমী ঝঞ্ঝা সরে যেতেই উত্তুরে হাওয়া ফের সক্রিয় হয়েছে। মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা তেমন না নামলেও শীতের অনুভূতি সকাল থেকেই বেড়ে গিয়েছে। আগামী দু’-তিনদিন শীতের এই আমেজ থাকবে। আজ বুধবার সর্বনিম্ন তাপমাত্রা খানিকটা কমবে। সপ্তাহের পরবর্তী দিনগুলিতে তাপমাত্রার ওঠানামা নির্ভর করবে পশ্চিমী ঝঞ্ঝার মতিগতির উপর, বলছেন আবহাওয়াবিদরা৷ মঙ্গলবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৭ ডিগ্রির আশপাশে ছিল।

3c217533a9923c3ea4a33419274444c3

ফের সক্রিয় উত্তুরে হাওয়া, চওড়া শীতের অনুভূতি

কলকাতা: পশ্চিমী ঝঞ্ঝা সরে যেতেই উত্তুরে হাওয়া ফের সক্রিয় হয়েছে। মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা তেমন না নামলেও শীতের অনুভূতি সকাল থেকেই বেড়ে গিয়েছে। আগামী দু’-তিনদিন শীতের এই আমেজ থাকবে। আজ বুধবার সর্বনিম্ন তাপমাত্রা খানিকটা কমবে।

সপ্তাহের পরবর্তী দিনগুলিতে তাপমাত্রার ওঠানামা নির্ভর করবে পশ্চিমী ঝঞ্ঝার মতিগতির উপর, বলছেন আবহাওয়াবিদরা৷ মঙ্গলবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৭ ডিগ্রির আশপাশে ছিল। যা স্বাভাবিকের থেকে বেশি। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে কোথাও এদিন ১৩ ডিগ্রির নীচে তাপমাত্রা নামেনি। আবহাওয়াবিদরা বলছেন, সোমবার পর্যন্ত দক্ষিণবঙ্গের আকাশ আংশিক মেঘলা ছিল। রাতেও আকাশ মেঘাচ্ছন্ন থাকায় ভোরের দিকে যে সর্বনিম্ন তাপমাত্রা পরিমাপ করা হয়, তা বিশেষ নামতে পারেনি। কিন্তু মঙ্গলবার সকাল থেকেই জোরালো উত্তুরে হাওয়া বইতে শুরু করায় ফের শীতের আমেজ ফিরে আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *