সাহিত্য আকাদেমি পুরস্কার পেলেন সঞ্জীব চট্টোপাধ্যায়

নয়াদিল্লি: ‘শ্রীকৃষ্ণের শেষ কটা দিন’ উপন্যাসের জন্য আজ লেখক সঞ্জীব চট্টোপাধ্যায়ের হাতে তুলে দেওয়া হল সাহিত্য আকাদেমি পুরস্কার। আকাদেমির সভাপতি চন্দ্রশেখর কাম্বার ২০১৮ সালে বাংলা সাহিত্যের সেরা সৃষ্টির জন্য সঞ্জীববাবুর হাতে স্মারক, এক লক্ষ টাকার চেক তুলে দেন। সম্মান জানান শাল আর ফুলের মালা পরিয়ে। সঞ্জীববাবুর পাশাপাশি পশ্চিমবঙ্গের পুরুলিয়ার বাসিন্দা তথা পূর্ব রেলের চিফ টিকিট

0aef39b7e84c3bd9a91dc5e4fae7dd76

সাহিত্য আকাদেমি পুরস্কার পেলেন সঞ্জীব চট্টোপাধ্যায়

নয়াদিল্লি: ‘শ্রীকৃষ্ণের শেষ কটা দিন’ উপন্যাসের জন্য আজ লেখক সঞ্জীব চট্টোপাধ্যায়ের হাতে তুলে দেওয়া হল সাহিত্য আকাদেমি পুরস্কার। আকাদেমির সভাপতি চন্দ্রশেখর কাম্বার ২০১৮ সালে বাংলা সাহিত্যের সেরা সৃষ্টির জন্য সঞ্জীববাবুর হাতে স্মারক, এক লক্ষ টাকার চেক তুলে দেন। সম্মান জানান শাল আর ফুলের মালা পরিয়ে।

সঞ্জীববাবুর পাশাপাশি পশ্চিমবঙ্গের পুরুলিয়ার বাসিন্দা তথা পূর্ব রেলের চিফ টিকিট ইন্সপেক্টর শ্যাম বেসরা সাঁওতালি ভাষায় লেখা ‘মোরাম’ নামে উপন্যাসের জন্য পেলেন সাহিত্যের অন্যতম এই সেরা সম্মান সাহিত্য আকাদেমি পুরস্কার। বিভিন্ন ভাষায় সৃষ্ট সাহিত্যের সম্মান হিসেবে গোটা দেশের ২৪ জনের হাতে আজ নয়াদিল্লির কামানি প্রেক্ষাগৃহে পুরস্কার প্রদান অনুষ্ঠান সম্পন্ন হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *