কুকুরের নাম রেখে গ্রেপ্তার যুবক, এটাও সম্ভব?

চিন : নামে কী এসে যায়? বাজার চলতি এই প্রবাদ আমরা হামেশাই শুনে থাকি। কিন্তু দেশটা যদি হয় চিন, তবে অনেক কিছুই এসে যায় বৈকি। সম্প্রতি চিনের এক পশুপ্রেমী তাঁর দুই পোষ্য কুকুরের নাম ও ছবি সোশাল মিডিয়ায় শেয়ার করেছিলেন। সবকিছু ঠিক থাকলেও ওই পোষ্যদুটির নাম জানিয়ে বিপদে পরেন তিনি। কারণ একজনের নাম ‘সিটি অফিসার’

d764effa6e0744621fc4523fc45dd022

কুকুরের নাম রেখে গ্রেপ্তার যুবক, এটাও সম্ভব?

চিন : নামে কী এসে যায়? বাজার চলতি এই প্রবাদ আমরা হামেশাই শুনে থাকি। কিন্তু দেশটা যদি হয় চিন, তবে অনেক কিছুই এসে যায় বৈকি। সম্প্রতি চিনের এক পশুপ্রেমী তাঁর দুই পোষ্য কুকুরের নাম ও ছবি সোশাল মিডিয়ায় শেয়ার করেছিলেন। সবকিছু ঠিক থাকলেও ওই পোষ্যদুটির নাম জানিয়ে বিপদে পরেন তিনি।

কারণ একজনের নাম ‘সিটি অফিসার’ ও অন্যজনের নাম ‘ট্রাফিক ওয়ার্ডেন’। ফলে চটে স্থানীয় প্রশাসন। মিডিয়া প্ল্যাটফর্মে আইনরক্ষকদের অপমানিত করার জন্য গ্রেফতার করা হয় ওই পশুপ্রেমীকে। কারণ তিনি লিখেছিলেন, তাঁর দুই পোষ্য অনেকটাই অলস প্রকৃতির। ঠিক যেমন সিটি অফিসার ও ট্রাফিক ওয়ার্ডেনের মতো। যদিও ওই পশুপ্রেমীকে গ্রেফতার করায় চিনের সোশাল মিডিয়ায় নিন্দার ঝড় উঠেছে। অনেকেই প্রশ্ন তুলেছেন এই ঘটনায় আইনের মর্যাদা কতটা বাড়বে?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *