আজব কাণ্ড, ২৪৬ প্যাকেট কোকেন গিলে মাঝ আকাশেই মৃত্যু যাত্রীর

আজ বিকেল : কোকেন নিয়ে বিমানে উঠলেন কী ভাবে? এই প্রশ্নতে যদি বিস্ময় জাগে, তাহলে আরও এক ধাপ এগিয়ে ভাবুন। একটা, দু’টো নয়, এক্কেবারে ২৪৬ প্য়াকেট কোকেন গোগ্রাসে গিলে হার্টফেল করে মারা গেলেন এক ব্যক্তি। তাও আবার মাঝ আকাশেই। ঘটনা গত শুক্রবারের। এরো মেক্সিকোর বিমানে চেপেছিলেন ওই ব্যক্তি। তাঁর পরিচয় সে ভাবে জানা না গেলেও

4fc8292fb59fd816d6cc071effa83005

আজব কাণ্ড, ২৪৬ প্যাকেট কোকেন গিলে মাঝ আকাশেই মৃত্যু যাত্রীর

আজ বিকেল : কোকেন নিয়ে বিমানে উঠলেন কী ভাবে? এই প্রশ্নতে যদি বিস্ময় জাগে, তাহলে আরও এক ধাপ এগিয়ে ভাবুন। একটা, দু’টো নয়, এক্কেবারে ২৪৬ প্য়াকেট কোকেন গোগ্রাসে গিলে হার্টফেল করে মারা গেলেন এক ব্যক্তি। তাও আবার মাঝ আকাশেই। ঘটনা গত শুক্রবারের। এরো মেক্সিকোর বিমানে চেপেছিলেন ওই ব্যক্তি। তাঁর পরিচয় সে ভাবে জানা না গেলেও বিমান কর্তৃপক্ষের কথায় ব্যক্তির নাম উদো ‘এন’। সম্ভবত জাপানের বাসিন্দা। কলম্বিয়ার বোগোটা থেকে মেক্সিকো গিয়েছিলেন তিনি। সেখান থেকে বিমান ধরে জাপান যাওয়ার উদ্দেশ্য ছিল তাঁর।

উদোর সঙ্গেই সে দিন যাঁরা বিমানে চেপেছিলেন তাঁদের কথায়, ব্যক্তিকে দেখে প্রথমে কিছু মনে হয়নি। নেশা করেও ছিলেন না। দিব্যি সুস্থ অবস্থায় বিমানে চেপে যাত্রা করছিলেন। বিপত্তি বাধে বিমান যখন মেক্সিকো ছাড়িয়ে অনেকটা পাড়ি দেয়। সহযাত্রীরা আচমকাই দেখেন বুকে হাত চেপে সিটে বসেই ছটফট করছেন ওই ব্যক্তি। যন্ত্রণায় হাত-পা যেন দুমড়ে-মুচড়ে যাচ্ছে তাঁর। সঙ্গে সঙ্গেই বিমানসেবিকারা যোগাযোগ করেন কন্ট্রোল রুমে। হারমোসিলোতে জরুরি অবতরণ করানো হয় বিমান। পুলিশ ও বিমান কর্তৃপক্ষের কথায়, যতক্ষণে ব্যক্তিকে উদ্ধার করা হয় তাঁর দেহে প্রাণ ছিল না। আরও অবাক করা বিষয় তাঁর পকেট থেকে প্রায় ২৪৬টি কোকেনের খালি প্যাকেট উদ্ধার হয়।

ময়নাতদন্তেও প্রমাণ মিলেছে কোকের ওভারডোজের কারণেই মৃত্যু হয়েছে উদোর। ব্যক্তি কী শুধুমাত্র নেশার কারণেই কোকেন সঙ্গে রেখেছিলেন নাকি পাচারের জন্য নিয়ে যাচ্ছিলেন সেটা এখনও স্পষ্ট নয়। আর এত পরিমাণ কোকেন নিয়ে  নিরাপত্তারক্ষীদের কড়া নজর এড়িয়ে তিনি বিমানে চাপলেনই বা কী ভাবে, উঠছে সেই প্রশ্নও। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *