পার্ট টাইম শিক্ষকরা ‘বঞ্চিত’, স্মারকলিপি জমা পড়ল মুখ্যমন্ত্রীর কাছে

পার্ট টাইম শিক্ষকরা ‘বঞ্চিত’, স্মারকলিপি জমা পড়ল মুখ্যমন্ত্রীর কাছে

0e1ea19c9f9321faaed23e03a9a4758b

কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও শিক্ষামন্ত্রী ব্রাত্য বাসুর কাছে স্কুলের পার্ট টাইম শিক্ষকদের স্মারকলিপি জমা পড়ল। আজ ‘পার্ট টাইম স্কুল টিচার্স এন্ড এমপ্লয়িজ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের’ একটি প্রতিনিধি দল কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়িতে তাদের দাবি জানাতে যান। সেখানেই সংগঠনের পক্ষ থেকে স্মারকলিপি প্রদান করা হয়।

তাদের মূল দাবি, কলেজ পার্ট টাইম শিক্ষকদের মত বিদ্যালয়ের পার্ট টাইম শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষা কর্মীদের ৬০ বছর বয়স পর্যন্ত কাজের স্বীকৃতি, মর্যাদা ও স্থায়ীকরণ করতে হবে। তাঁরা জানিয়েছে যে, তাঁরা লক্ষ্য করছে দীর্ঘদিন তাঁরা সরকারের দৃষ্টি আকর্ষণ করতে চেয়েছে এবং শিক্ষামন্ত্রীর কাছে তাদের দাবিগুলো কার্যকর করতে চেয়েছে ,কিন্তু আজও তা কার্যকর হচ্ছে না। এই করোনা এবং লকডাউন পরিস্থিতিতে এই পার্ট টাইম শিক্ষক ,শিক্ষিকা ও শিক্ষা কর্মীদের তাদের বেশিরভাগেরই দীর্ঘ দেড় বছর ধরে মাইনে পাচ্ছেন না এবং বেশ কিছু জনের অমানবিকভাবে কাজ চলে যাচ্ছে। তাই তাঁরা দ্রুত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপ প্রার্থনা করছে। 

আরও পড়ুন- বিরোধীদের কণ্ঠরোধ করার চেষ্টা! BA কমিটির বৈঠক বয়কট BJP-র

এর পাশাপাশি আজ বিধানসভাতেও তাদের প্রতিনিধি দল আউসগ্রামের বিধায়ক অভেদানন্দ থান্ডারের সঙ্গে সাক্ষাৎ করে এবং ওনার মাধ্যমে শিক্ষামন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করা হয়। এই প্রতিনিধি দলে ছিলেন রাজ্য সভাপতি লক্ষীকান্ত মাইতি, যুগ্ম রাজ্য সম্পাদক প্রলয় কুমার গুড়িয়া এবং কলকাতার জেলা সম্পাদক অরুণ কুমার রাম মহাশয়। তাদের আশা, রাজ্য সরকার এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ও শিক্ষামন্ত্রী তথা অধ্যাপক ব্রাত্য বসু শীঘ্র সম্ভব এই বঞ্চিত স্কুল পার্ট টাইম শিক্ষকদের সরকারি স্বীকৃতি প্রদান করবেন এবং এই বঞ্চিত শিক্ষকদের পাশে দাঁড়াবেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *