উচ্চ মাধ্যমিকের রেজাল্ট কবে? বড় ঘোষণা কাউন্সিলের

উচ্চ মাধ্যমিকের রেজাল্ট কবে? বড় ঘোষণা কাউন্সিলের

23f6ae6aea761a296bf1d9fe1abed44d

কলকাতা: আগামী ১০ দিনের মাথায় উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ! এমনই ঘোষণা করে দিল পশ্চিমবঙ্গ উচ্চশিক্ষা কাউন্সিল। জানান হয়েছে, আগামী ২২ জুলাই, বৃহস্পতিবার দুপুর ৩ টের সময় ফলাফল প্রকাশ করা হবে। পরের দিন, অর্থাৎ ২৩ জুলাই, শুক্রবার সকাল ১১ টা থেকে সমস্ত স্কুলে সশরীরে গিয়ে রেজাল্ট সংগ্রহ করা যাবে। আরও জানান হয়েছে, ফল ঘোষণার ঠিক এক ঘণ্টা পর থেকে কাউন্সিলের ওয়েবসাইট, অ্যাপ এবং এসএমএস-র মাধ্যামে ফলাফল জানতে পারবে সকলে।

 

কাউন্সিলের তরফে স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছে, রেজাল্ট স্কুলের আনতে যাওয়ার সময়ে সমস্ত রকম করোনাভাইরাস নিয়ম বিধি মানতে হবে। এদিকে রেজাল্টের সঙ্গেই পরীক্ষার্থীদের এডমিট কার্ড দেওয়া হবে বলেও জানানো হয়েছে তাদের তরফে। করোনাভাইরাস পরিস্থিতির জন্য চলতি বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষার সংঘটিত হয়নি। লিখিত পরীক্ষা না হলেও অভ্যন্তরীণ মূল্যায়নের ভিত্তিতে এই ফল প্রকাশ হচ্ছে। ফলাফল অনলাইনে কোথায় দেখা যাবে তার তথ্য কাউন্সিলের পক্ষ থেকে ইতিমধ্যেই দেওয়া হয়েছে। 

আরও পড়ুন- বুধে সোনিয়া গান্ধীর সঙ্গে মুখোমুখি বৈঠক, কংগ্রেসের দলনেতার পদ থেকে সরছেন অধীর?

তিনটি ওয়েবসাইটে গেলে দেখতে পাওয়া যাবে এবারের উচ্চ মাধ্যমিক ফলাফল। এ ছাড়াও এসএমএসের মাধ্যমেও ফলাফল জানা যাবে। সেক্ষেত্রে, ‘WB12’ লিখে একটি স্পেস দিয়ে নির্দিষ্ট রোল নম্বর লিখে পাঠাতে হবে ‘৫৬০৭০’ নম্বরে। তা হলে, ফোনেই চলে আসবে পরীক্ষার বিস্তারিত ফলাফল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *