ঘোষণা হয়ে গেল মাধ্যমিকের ফল প্রকাশের দিন, অ্যাডমিট কার্ড নিয়েও বড় সিদ্ধান্ত

ঘোষণা হয়ে গেল মাধ্যমিকের ফল প্রকাশের দিন, অ্যাডমিট কার্ড নিয়েও বড় সিদ্ধান্ত

23f6ae6aea761a296bf1d9fe1abed44d

কলকাতা: আগামী মঙ্গলবার অর্থাৎ ২০ জুলাই ফল প্রকাশ হবে এই বছরের মাধ্যমিক পরীক্ষার। মধ্যশিক্ষা পর্ষদ ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে ১২ টি ওয়েবসাইটের মাধ্যমে পরীক্ষার্থীরা তাদের ফলাফল জানতে পারবে। নির্ধারিত দিনে সকাল ৯ টা থেকে মাধ্যমিকের ফল ঘোষণা করা হবে। 

করোনাভাইরাস পরিস্থিতির কারণে এবছর মাধ্যমিক পরীক্ষা বাতিল করা হয়েছিল। যদিও পরবর্তী ক্ষেত্রে পর্ষদের তরফে জানানো হয়েছিল যে, ৫০-৫০ অনুপাতে পরীক্ষার্থীদের মূল্যায়ন করা হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও ঘোষণা করে দিয়েছিলেন যে জনমত নিয়ে তারা সিদ্ধান্ত নিয়েছেন যে এবছর মাধ্যমিক পরীক্ষা বাতিল হচ্ছে। সুতরাং পরীক্ষা না হওয়ার জন্য পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ড দেওয়া হয়নি। তবে এবার জানা গেল যে মার্কশিট হাতে পাওয়ার দিনই অ্যাডমিট কার্ড হাতে পেয়ে যাবেন পরীক্ষার্থীরা। উল্লেখ্য মাধ্যমিক ফল প্রকাশের ঠিক দু’দিন পরেই উচ্চ মাধ্যমিক ফল প্রকাশ হতে চলেছে। ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে যে, আগামী ২২ জুলাই উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশ হবে।

আরও পড়ুন- ‘ভয় পেয়েছেন মুখ্যমন্ত্রী, চেয়ারে বসতে পারবেন না’, বিতর্ক বাড়ালেন গেরুয়া নেতা!

২২ জুলাই, বৃহস্পতিবার দুপুর ৩ টের সময় ফলাফল প্রকাশ করা হবে। পরের দিন, অর্থাৎ ২৩ জুলাই, শুক্রবার সকাল ১১ টা থেকে সমস্ত স্কুলে সশরীরে গিয়ে রেজাল্ট সংগ্রহ করা যাবে। আরও জানান হয়েছে, ফল ঘোষণার ঠিক এক ঘণ্টা পর থেকে কাউন্সিলের ওয়েবসাইট, অ্যাপ এবং এসএমএস-র মাধ্যামে ফলাফল জানতে পারবে সকলে। করোনাভাইরাস পরিস্থিতির জন্য চলতি বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষার সংঘটিত হয়নি। লিখিত পরীক্ষা না হলেও অভ্যন্তরীণ মূল্যায়নের ভিত্তিতে এই ফল প্রকাশ হচ্ছে। ফলাফল অনলাইনে কোথায় দেখা যাবে তার তথ্য কাউন্সিলের পক্ষ থেকে ইতিমধ্যেই দেওয়া হয়েছে। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *