পরিষেবা নিতে গেলে দিতেই হবে পুরকর

কলকাতা: পুর পরিষেবা নিতে গেলে দিতেই হবে পুরকর। এখনও শহরে এমন অনেক বাসিন্দা রয়েছেন যারা পুর পরিষেবা নিলেও পুরকর জমা করেন না। এ বার ওই সমস্ত ব্যক্তিদের থেকে পুরকর নেওয়ার জন্য দ্রুততার সঙ্গে তাদের তালিকা তৈরির কাজ শুরু করছে পুরসভা। নতুন সিদ্ধান্তের কথা জানিয়েছেন পুরসভার ডেপুটি মেয়র অতীন ঘোষ। কর আদায় বিভাগের কর্মীদের নির্দেশ দেওয়া

9311993d0d6ac3ac1610825a884706cc

পরিষেবা নিতে গেলে দিতেই হবে পুরকর

কলকাতা: পুর পরিষেবা নিতে গেলে দিতেই হবে পুরকর। এখনও শহরে এমন অনেক বাসিন্দা রয়েছেন যারা পুর পরিষেবা নিলেও পুরকর জমা করেন না। এ বার ওই সমস্ত ব্যক্তিদের থেকে পুরকর নেওয়ার জন্য দ্রুততার সঙ্গে তাদের তালিকা তৈরির কাজ শুরু করছে পুরসভা। নতুন সিদ্ধান্তের কথা জানিয়েছেন পুরসভার ডেপুটি মেয়র অতীন ঘোষ।

কর আদায় বিভাগের কর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে, ৩১ মে-র মধ্যে যারা পরিষেবা পেলেও সম্পত্তিকর দেন না, তাঁদের তালিকা তৈরির কাজ শেষ করতে। ওই তালিকা তৈরির কাজ সম্পূর্ণ হলেই ১ জুলাই থেকেই নতুন আওতাভুক্ত ব্যক্তিদের থেকে কর আদায়ের কাজ শুরু হবে। এখনও পর্যন্ত চলতি আর্থিক বছরে ৭০০ কোটি টাকা পুরকর আদায় করেছে পুরসভা। ৩১ মার্চ শেষ হচ্ছে অর্থবর্ষ। এর মধ্যে আরও ২০০ কোটি টাকা আয়ের লক্ষ্যমাত্রা রয়েছে পুরসভার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *