প্রথম তিন পড়ুয়াই উচ্চ মাধ্যমিক শিক্ষা পর্ষদের, জয়েন্টে শীর্ষে পাঞ্চজন্য

প্রথম তিন পড়ুয়াই উচ্চ মাধ্যমিক শিক্ষা পর্ষদের, জয়েন্টে শীর্ষে পাঞ্চজন্য

8f9b7bdeb0d2dc8f61166349ee40fe88

কলকাতা: আজ দুপুরেই প্রকাশিত হয়েছে এ রাজ্যের জয়েন্ট পরীক্ষার ফল। ৯৯.৫ শতাংশ পরীক্ষার্থীই কৃতকার্য হয়েছেন বলে জানিয়েছে রাজ্য জয়েন্ট এন্ট্রান্স বোর্ড। এবার পরীক্ষায় প্রথম হয়েছেন পাঞ্চজন্য দে। তিনি রহড়া রামকৃষ্ণ মিশন হাইস্কুলের ছাত্র। দ্বিতীয় হয়েছেন সৌম্যজিৎ দত্ত। তিনি বাঁকুড়া জেলা স্কুলের ছাত্র। এবং তৃতীয় হয়েছেন ব্রতীন মণ্ডল। তিনি শান্তিপুর মিউনিসিপ্যাল স্কুলের ছাত্র। এরা তিনজনেই উচ্চ মাধ্যমিক শিক্ষা পর্ষদের পড়ুয়া।

পরীক্ষা সংঘটিত হওয়ার ঠিক ২০ দিনের মাথায় ফল প্রকাশ হল। গত ১৭ জুলাই হয়েছিল জয়েন্ট পরীক্ষা। দুপুর সাড়ে ৩টে থেকেই ফল জানতে পারছেন পরীক্ষার্থীরা। পরীক্ষার্থীদের জন্য দু’টি ওয়েবসাইট খোলা হয়েছে, wbjeeb.nic.in এবং wbjeeb.in। এই দু’টি ওয়েবসাইটের যে কোনও একটিতে ঢুকে পরীক্ষার্থীরা ফল জানতে পারবে। ‘wbjeeb.nic.in’ ওয়েবসাইটে ঢুকে অ্যাপ্লিকেশন নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করে ‘Rank card of WBJEE-2021’ ফাইলটি ডাউনলোড করলেই পরীক্ষার্থীরা জানতে পারবেন নিজের ফল। কাউন্সেলিং শুরু হবে ১৩ অগস্ট। তা চলবে ১১ সেপ্টেম্বর পর্যন্ত। কাউন্সিলিংয়ের বিষয়ে বোর্ড জানিয়েছে, কাউন্সিলিংয়ের পুস্তিকা ইতিমধ্যেই জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের ওয়েবসাইটে আপলোড করা হয়েছে। রেজিস্ট্রেশন এবং চয়েস ফিলিংয়ের বিষয়টি সহজ ভাবে বোঝানো আছে। তিনটি ধাপে কাউন্সেলিং। প্রথমে অ্যালটমেন্ট রাউন্ড। দ্বিতীয়টি আপগ্রেডেশন রাউন্ড। তৃতীয়টি মপ-আপ রাউন্ড।

আরও পড়ুন- ‘উপনির্বাচনে পর্যুদস্ত হবে তৃণমূল’, মুকুলের মুখে উলোট পুরাণ!

করোনা ভাইরাস পরিস্থিতির কারণে এই বছর জয়েন্ট এন্ট্রাস পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছিল। গত ১৭ জুলাই রাজ্যে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা হয়েছিল। বোর্ডের তরফে জানা গিয়েছে,  এ বছর জয়েন্ট পরীক্ষা দিয়েছিল ৯২ হাজার ৬৯৫ জন পরীক্ষার্থী। এর মধ্যে রাজ্যের ৬০ হাজার ১০৫ জন পরীক্ষার্থী এবং ভিন রাজ্যের ৩১ হাজার ৫৯৪ জন পরীক্ষার্থী ছিল। আজ দুপুর আড়াইটে নাগাদ জয়েন্ট এন্ট্রান্স বোর্ডের তরফে একটি সাংবাদিক বৈঠক করে জয়েন্ট পরীক্ষার ফল ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *