মেয়াদ বাড়ল কলেজে ভর্তির আবেদনের, অক্টোবর থেকে ক্লাস

মেয়াদ বাড়ল কলেজে ভর্তির আবেদনের, অক্টোবর থেকে ক্লাস

6d48ffe97dcb4f083c070cc61509ba92

কলকাতা: কলেজে ভর্তির আবেদনের সময়সীমা বাড়ালো রাজ্য সরকার। আজ ছিল আবেদনের শেষ দিন। এবার জানা গেল যে, আরও ৭ দিন পর্যন্ত আবেদন করা যাবে। উচ্চ শিক্ষা দফতর সূত্রে এমনটাই খবর।

সমস্ত উপাচার্যদের উচ্চশিক্ষা দপ্তর জানিয়েছে যে আরো এক সপ্তাহ কলেজে ভর্তির সময়সীমা বাড়ানো হয়েছে। অর্থাৎ ২৭ অগাস্ট পর্যন্ত আবেদন করতে পারবে পড়ুয়ারা। এর পাশাপাশি জানানো হয়েছে, আগামী ৩১ আগস্টের মধ্যে মেধা তালিকা প্রকাশ করতে হবে। প্রক্রিয়া সম্পন্ন হওয়ার পর আগামী ১ অক্টোবর থেকে ক্লাস শুরু হবে, এমনটাই স্পষ্ট করে দিয়েছে উচ্চ শিক্ষা দফতর। একাধিক পরীক্ষা সম্পন্ন হওয়ার পর অনলাইনে ভর্তির জন্য আবেদন করছেন পড়ুয়ারা। গত ২ অগাস্ট থেকে অনলাইনে আবেদন করা শুরু হয়েছিল যার শেষ দিন ছিল আজ। সেই অনলাইনে ভর্তির আবেদন প্রক্রিয়া আরো সাত দিন বাড়িয়ে দেওয়া হয়েছে। জানা গিয়েছে রাজ্যের বিভিন্ন জায়গা থেকে ইতিমধ্যেই স্মারকলিপি আসছিল যাতে ভর্তির আবেদনের দিনক্ষণ বাড়ানো হয়। সেই প্রেক্ষিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুন- বৃষ্টি চলবে, সবচেয়ে বেশি সতর্ক থাকতে হবে উত্তরবঙ্গকে

এছাড়াও পরীক্ষার ফলাফল প্রকাশের পর অনেকের রিভিউ হয়েছে এবং অনেকের নম্বর বেড়েছে। সব মিলিয়ে নতুন মার্কশিট পাবেন অনেকে। উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশের পর যে কজন পড়ুয়া অকৃতকার্য ছিল তাদের পাশ করিয়ে দেওয়া হবে বলে পরে জানানো হয়েছিল। সেক্ষেত্রে তাদেরও মার্কশিটে পরিবর্তন ঘটবে। সবমিলিয়ে ভর্তি প্রক্রিয়ার দিনক্ষণ বাড়িয়ে দিয়েছে উচ্চ শিক্ষা দফতর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *