ভোটের মুখে জেলায় জেলায় মাটি উৎসবের তোড়জোড়

তমলুক: টানা সাত বছর বর্ধমান জেলায় কেন্দ্রীয়ভাবে মাটি উৎসব করার পর এবার রাজ্যের প্রতিটি জেলায় মাটি উৎসব করার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। আগামী ২২তারিখ প্রত্যেক জেলায় মাটি উৎসব করার নির্দেশিকা জেলায় জেলায় পাঠানো হয়েছে। ওইদিন মুখ্যমন্ত্রী হুগলি থেকে মাটি উৎসবের সূচনা করবেন বলে জানা গিয়েছে। এরপর জেলায় জেলায় মন্ত্রী ও জনপ্রতিনিধিরা সফল কৃষকদের হাতে কৃষকসম্মান

e4b6b07bce2f3ae9acd29ce4c83dd76a

ভোটের মুখে জেলায় জেলায় মাটি উৎসবের তোড়জোড়

তমলুক: টানা সাত বছর বর্ধমান জেলায় কেন্দ্রীয়ভাবে মাটি উৎসব করার পর এবার রাজ্যের প্রতিটি জেলায় মাটি উৎসব করার সিদ্ধান্ত নিল রাজ্য সরকার। আগামী ২২তারিখ প্রত্যেক জেলায় মাটি উৎসব করার নির্দেশিকা জেলায় জেলায় পাঠানো হয়েছে। ওইদিন মুখ্যমন্ত্রী হুগলি থেকে মাটি উৎসবের সূচনা করবেন বলে জানা গিয়েছে।

এরপর জেলায় জেলায় মন্ত্রী ও জনপ্রতিনিধিরা সফল কৃষকদের হাতে কৃষকসম্মান পুরস্কার তুলে দেবেন। যুদ্ধকালীন তৎপরতায় আটদিনের মধ্যে উৎসবের প্রস্তুতি সম্পন্ন করতে সমস্ত জেলাকে নির্দেশ দেওয়া হয়েছে। বুধবার দুপুরে রাজ্য কৃষি দপ্তর থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জেলার কৃষি আধিকারিকদের এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তবে রাজ্যে পরীক্ষার মরশুম শুরু হওয়ায় প্রাথমিকভাবে একদিনের এই মেলা বিকেল ৪টে থেকে ৭টা পর্যন্ত করার কথা বলা হয়েছে। এত প্রস্তুতির পর মাত্র তিন ঘণ্টার জন্য মেলা ঘিরে কৃষি দপ্তরের বহু আধিকারিকের মধ্যে কিছুটা হলেও হতাশার সুর শোনা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *