ভোট ছাড়া, উলুখাগড়াদের জীবন নিয়ে ভাবে না কেউই

কিংকর অধিকারী: আমার আপনার বাড়ির তরতাজা যুবকদের ছিন্ন-বিচ্ছিন্ন দেহগুলো যখন নিথর হয়ে পড়ে থাকতে দেখি তখন বার বার মনে প্রশ্ন জাগে- কোটি কোটি গরিব, সাধারণ মানুষের ট্যাক্সের টাকা দিয়ে রাজস্বের সিংহভাগ অর্থ যাদের পেছনে খরচ করা হচ্ছে দেশের সেই গোয়েন্দা দপ্তর কি তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করছে? দাবার বোড়েতে পরিণত হচ্ছে সাধারণ জওয়ানরা। রাজা, মন্ত্রী

41e9d524ebfb0e0f9ce820dd5c110b5f

ভোট ছাড়া, উলুখাগড়াদের জীবন নিয়ে ভাবে না কেউই

কিংকর অধিকারী:  আমার আপনার বাড়ির তরতাজা যুবকদের ছিন্ন-বিচ্ছিন্ন দেহগুলো যখন নিথর হয়ে পড়ে থাকতে দেখি তখন বার বার মনে প্রশ্ন জাগে- কোটি কোটি গরিব, সাধারণ মানুষের ট্যাক্সের টাকা দিয়ে রাজস্বের সিংহভাগ অর্থ যাদের পেছনে খরচ করা হচ্ছে দেশের সেই গোয়েন্দা দপ্তর কি তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করছে? দাবার বোড়েতে পরিণত হচ্ছে সাধারণ জওয়ানরা।

ভোট ছাড়া, উলুখাগড়াদের জীবন নিয়ে ভাবে না কেউইরাজা, মন্ত্রী আছেন নিরাপদে। দলে দলে জঙ্গিবাহিনী বাধাহীনভাবে ঢুকে পড়ছে কি করে আমাদের দেশে? আগাম কি কোন খবর পাওয়া যাচ্ছে না এই অত্যাধুনিক ব্যবস্থার যুগে? প্রতিশোধ নেওয়ার আগে নিজেদের ত্রুটি গুলি যদি ঠিক না করতে পারি তাহলে সফল হবো কি করে? আগাগোড়া বিশ্লেষণ করা জরুরী নয় কি? সর্ষের মধ্যে যে ভূতটা লুকিয়ে রয়েছে, সেই ভূতটাকে ধরবে কে? সবাই শত্রু নিধনের কথা বলে কিন্তু নিধন করে না, তাকে জিইয়ে রেখে মাঝে মাঝে খেলা চলে। রাজায় রাজায় যুদ্ধ হয়, আর প্রাণ যায় উলুখাগড়াদের। রাজনৈতিক স্বার্থ সিদ্ধি ক’রে চলে যায় সবাই। আমরা চমক দেখতে দেখতে শেষের দিকেই ক্রমশ এগিয়ে চলেছি। দেশপ্রেমটা যেন কেবল আমজনতার জন্য, উপরতলাদের জন্য নয়। সমস্ত দেশপ্রেমিকের কাছে আবেদন, ভেবে দেখবেন। জয় হিন্দ। বন্দেমাতরম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *