ইডেন থেকে পাক ক্রিকেটারদের ছবি সরানোর দাবিতে বিক্ষোভ

কলকাতা: স্বাভাবিক ভাবে অন্যান্য স্টেডিয়ামের মতো ইডেন গার্ডেন্সেও ভারতীয় ক্রিকেটারদের ছবির পাশাপাশি পাক ক্রিকেটারদেরও ছবি লাগানো ছিল| কিন্তু পুলওয়ামা কাণ্ডের পর ইডেন গার্ডেন্স থেকেও পাক ক্রিকেটারদের ছবি সরানোর দাবি করল বিজেপি যুব মোর্চা। গতকালই বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানান, আজ বিজেপি যুব মোর্চা এই নিয়ে বিক্ষোভ মিছিল করবে ইডেন গার্ডেন্সের সামনে| সেই মত শনিবার

f9b283232a892ea4757676238852a8ee

ইডেন থেকে পাক ক্রিকেটারদের ছবি সরানোর দাবিতে বিক্ষোভ

কলকাতা: স্বাভাবিক ভাবে অন্যান্য স্টেডিয়ামের মতো ইডেন গার্ডেন্সেও ভারতীয় ক্রিকেটারদের ছবির পাশাপাশি পাক ক্রিকেটারদেরও ছবি লাগানো ছিল| কিন্তু পুলওয়ামা কাণ্ডের পর ইডেন গার্ডেন্স থেকেও পাক ক্রিকেটারদের ছবি সরানোর দাবি করল বিজেপি যুব মোর্চা। গতকালই বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানান, আজ বিজেপি যুব মোর্চা এই নিয়ে বিক্ষোভ মিছিল করবে ইডেন গার্ডেন্সের সামনে| সেই মত শনিবার প্রাক্তন পাক ক্রিকেট তারকা তথা বর্তমান পাক প্রধানমন্ত্রী ইমরান খানের ছবি ইডেন গার্ডেন্স থেকে অবিলম্বে সরানোর দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল করল বিজেপি যুব মোর্চা। পাক ক্রিকেটারদের ছবি সরানোকে সমর্থন জানিয়েছেন দিলীপ ঘোষ।

শুধু তাই নয়, এই নিয়ে ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল বা সিএবি-কে চিঠি দিয়ে অনুরোধও করেছেন দিলীপবাবু| লালবাজার ট্রাফিক কন্ট্রোলের তরফে ‘হিন্দুস্থান সমাচার’কে জানানো হয়েছে, “আজ বিজেপি যুব মোর্চা বিক্ষোভ দেখাতে গেলে সেখানে ৬০ জনকে গ্রেফতার করা হয়| এদের মধ্যে ৪জন মহিলাও আছে|” পুলওয়ামায় ৪০ জন ভারতীয় সেনার মৃত্যুর প্রতিবাদে বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামের পাশাপাশি মুম্বইয়ের ব্রাবোর্ন স্টেডিয়াম থেকে ইমরান খানের ছবি সরানো হয়েছে। মুম্বই, বেঙ্গালুরুর মতই, মোহালি, জয়পুর, ধরমশালার স্টেডিয়াম থেকেও সরানো হয়েছে পাক ক্রিকেটারদের ছবি। এই একই সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট ক্লাব অফ ইন্ডিয়াও| এপ্রসঙ্গে শুক্রবারই দিলীপ বাবু বলেন, “ইডেন গার্ডেন্সে পাক ক্রিকেটারদের ছবি রাখার কোনও মানে হয় না। পুলওয়ামা হামলার পর সারা দেশ ক্ষোভে ফুঁসছে। ইডেনে বেশ কয়েকজন পাক ক্রিকেটারের ছবি রয়েছে। অনেকেই এতে আপত্তি জানাচ্ছেন। আমরা মনে করি, ছবিগুলো সরানো হোক, না হলে আমরা বিক্ষোভ করব। আমাদের যুব মোর্চা এ নিয়ে বিক্ষোভ কর্মসূচির সিদ্ধান্ত নিয়েছে। আমরা রাজ্য সরকার ও সিএবি-কে অনুরোধ করছি, যাতে ছবিগুলো সরানো হয়।” গত ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হানায় নিহত হয় ৪২ জন সিআরপিএফ জওয়ান। হামলার দায় সন্ত্রাসবাদী সংগঠন জইশ-ই-মহম্মদ স্বীকার করে নিলেও সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন পাক প্রধানমন্ত্রী তথা প্রাক্তন ক্রিকেটার ইমরান খান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *