মাদ্রাসা পরীক্ষা চলাকালীন পড়ুয়ার ব্যাগ থেকে উদ্ধার বোমা

দিনহাটা: পরীক্ষার্থীর ব্যাগ থেকে বোমা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়াল দিনহাটায়। শনিবার বিকালে দিনহাটা চৌপথিতে এক ছাত্রের ব্যাগ থেকে তিনটি বোমা উদ্ধার হয়েছে। অভিযুক্ত ছাত্রকে পুলিশ আটক করেছে। তার বাড়ি ওকড়াবাড়ি গ্রাম পঞ্চায়েতে মহেশ্বর এলাকায়। পশ্চিমবঙ্গ মাদ্রাসা বোর্ডের পরীক্ষা চলাকালীন দুই মাদ্রাসার ছাত্রদের মধ্যে ঝামেলা হয়। সেই ঘটনার জেরে শনিবার পরীক্ষা কেন্দ্রে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা

09033612dae09c64861a24f0b1d7dff1

মাদ্রাসা পরীক্ষা চলাকালীন পড়ুয়ার ব্যাগ থেকে উদ্ধার বোমা

দিনহাটা: পরীক্ষার্থীর ব্যাগ থেকে বোমা উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়াল দিনহাটায়। শনিবার বিকালে দিনহাটা চৌপথিতে এক ছাত্রের ব্যাগ থেকে তিনটি বোমা উদ্ধার হয়েছে। অভিযুক্ত ছাত্রকে পুলিশ আটক করেছে। তার বাড়ি ওকড়াবাড়ি গ্রাম পঞ্চায়েতে মহেশ্বর এলাকায়।

পশ্চিমবঙ্গ মাদ্রাসা বোর্ডের পরীক্ষা চলাকালীন দুই মাদ্রাসার ছাত্রদের মধ্যে ঝামেলা হয়। সেই ঘটনার জেরে শনিবার পরীক্ষা কেন্দ্রে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল। পরীক্ষা শেষে তিন বন্ধুর সঙ্গে দিনহাটা শহরে একটি মদের দোকানের সামনে অভিযুক্ত ছাত্র বচসায় জড়ায়। ওইখানে কর্তব্যরত সিভিক ভলান্টিয়ারদের তৎপরতায় বোমা সহ তাকে আটক করা হয়। দিনহাটা মহকুমা পুলিশ আধিকারিক মানবেন্দ্র দাস বলেন, অভিযুক্ত ছাত্রকে আটক করে জেরা করা হচ্ছে।

বড় আটিয়াবাড়ি জোরপাকুড়ি উচ্চ বিদ্যালয়ে মাদ্রাসা বোর্ডের মাধ্যমিক পরীক্ষা চলছিল। এই বিদ্যালয়ের দিনহাটার বিভিন্ন মাদ্রাসার পরীক্ষার্থীরা পরীক্ষা দিচ্ছিল। পরীক্ষার প্রথম দিন চান্দেরকুঠি হাই মাদ্রাসার এক ছাত্রীকে বিরক্ত করে মুন্সিরহাট সাদেকিয়া হাই মাদ্রাসার এক পরীক্ষার্থী। সেই ঘটনার জেরে চান্দেরকুঠির ছাত্ররা একতাবদ্ধ হয়ে প্রতিবাদ করে এবং মুন্সিরহাট মাদ্রাসার এক ছাত্রকে তারা মারধর করে। ঘটনার জেরে পরীক্ষা শেষে চান্দেরকুঠির ছাত্রদের গাড়ি থামিয়ে প্রতিশোধ নেওয়ার হুমকি দেয় মুন্সিরহাটের কিছু ছাত্র। শেষ পরীক্ষার দিন চান্দেরকুঠি ছাত্রদের দেখে নেওয়া হবে বলেও তারা শাসায়। বিষয়টি দুই মাদ্রাসার শিক্ষকদের মধ্যে জানাজানি হলে তাঁরা মিটমাটের উদ্যোগ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *