ক্ষতিগ্রস্ত চাষিদের কাছ থেকে আলু কিনবে রাজ্য

হাওড়া: আমতা ও উদয়নারায়ণপুরের ক্ষতিগ্রস্ত চাষিদের কাছ থেকে আলু কিনবে রাজ্য সরকার। ৫৫০ টাকা প্রতি কুইন্টাল দরে আলু কেনা হবে বলে বৃহস্পতিবারই রাজ্য সরকার সিদ্ধান্ত নিয়েছে। হাওড়া জেলার আমতা-১ ও ২ ব্লক ও উদয়নারায়ণপুরে প্রায় ৬ হাজার হেক্টর জমির আলু গত তিনদিনের বৃষ্টিতে নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা আছে। চাষিদের লোকসান কমাতে তাই এই তিনটি ব্লকেও

4f0c3e28ff4b7804ab6997fda9b41ac0

ক্ষতিগ্রস্ত চাষিদের কাছ থেকে আলু কিনবে রাজ্য

হাওড়া: আমতা ও উদয়নারায়ণপুরের ক্ষতিগ্রস্ত চাষিদের কাছ থেকে আলু কিনবে রাজ্য সরকার। ৫৫০ টাকা প্রতি কুইন্টাল দরে আলু কেনা হবে বলে বৃহস্পতিবারই রাজ্য সরকার সিদ্ধান্ত নিয়েছে। হাওড়া জেলার আমতা-১ ও ২ ব্লক ও উদয়নারায়ণপুরে প্রায় ৬ হাজার হেক্টর জমির আলু গত তিনদিনের বৃষ্টিতে নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কা আছে।

চাষিদের লোকসান কমাতে তাই এই তিনটি ব্লকেও আলু কেনা হবে বলে এদিনই জানিয়ে দেওয়া হয়েছে। জেলার মধ্যে উদয়নারায়ণপুরে পাঁচটি হিমঘর রয়েছে। সরকার আলু কিনে তা সেখানে মজুত করে রাখবে। প্রতি চাষির কাছ থেকে ২৫ কুইন্টাল বা ৫০ বস্তা করে আলু কেনা হবে। তবে এই তিনটি ব্লকে কতজন চাষির কাছ থেকে বা কত পরিমাণ আলু কেনা হবে, তা ঠিক করতে আজ, শুক্রবার উদয়নারায়ণপুর বিডিও অফিসে একটি বৈঠক হবে। সেখানে অতিরিক্ত জেলাশাসক, কৃষিদপ্তর ও কৃষি বিপণন দপ্তরের অফিসাররা উপস্থিত থাকবেন। সিদ্ধান্ত হয়েছে, হাওড়া জেলা কেন্দ্রীয় সমবায় ব্যাঙ্কের মাধ্যমে আলু কেনা হবে। চাষিদের এই ব্যাঙ্কের চেক দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *