নবদ্বীপে শ্রীচৈতন্য মিউজিয়াম গড়ছে রাজ্য

নবদ্বীপ: শ্রীচৈতন্য মহাপ্রভুর জীবনদর্শন তথা চৈতন্যলীলাকে ভক্তদের সামনে তুলে ধরতে বৈষ্ণবতীর্থ নবদ্বীপধামে পাঁচতলা মিউজিয়াম গড়ে উঠছে। চৈতন্যদেবের জন্মস্থানকে ঘিরে এই মিউজিয়াম গড়ার উদ্যোগ নিয়েছে আশ্রম কর্তৃপক্ষ। নবদ্বীপের উত্তরপ্রান্তে প্রাচীন মায়াপুরে আশ্রমের উল্টোদিকে প্রায় এগারো কাঠা জমির উপর গড়ে উঠছে এই মিউজিয়াম। যার জন্য যাবতীয় পরিকল্পনা নেওয়া হয়েছে। মিউজিয়াম গড়তে আনুমানিক ব্যয় বরাদ্দ করা হয়েছে প্রায়

3055f5fa25fa09ad16a403d0cc2a4078

নবদ্বীপে শ্রীচৈতন্য মিউজিয়াম গড়ছে রাজ্য

নবদ্বীপ: শ্রীচৈতন্য মহাপ্রভুর জীবনদর্শন তথা চৈতন্যলীলাকে ভক্তদের সামনে তুলে ধরতে বৈষ্ণবতীর্থ নবদ্বীপধামে পাঁচতলা মিউজিয়াম গড়ে উঠছে। চৈতন্যদেবের জন্মস্থানকে ঘিরে এই মিউজিয়াম গড়ার উদ্যোগ নিয়েছে আশ্রম কর্তৃপক্ষ।

নবদ্বীপের উত্তরপ্রান্তে প্রাচীন মায়াপুরে আশ্রমের উল্টোদিকে প্রায় এগারো কাঠা জমির উপর গড়ে উঠছে এই মিউজিয়াম। যার জন্য যাবতীয় পরিকল্পনা নেওয়া হয়েছে। মিউজিয়াম গড়তে আনুমানিক ব্যয় বরাদ্দ করা হয়েছে প্রায় চার কোটি টাকা। ইতিমধ্যে জানুয়ারি মাসের প্রথম সপ্তাহেই শুরু হয়ে গিয়েছে এই পাঁচতলা মিউজিয়াম তৈরির কাজ। চৈতন্য জন্মস্থান আশ্রমের প্রধান বলেন, খুব দ্রুত গতিতে কাজ চলছে। সবকিছু ঠিকঠাক ভাবে চললে আগামী এক বছরের মধ্যে মিউজিয়ামের একটি অংশ ভক্তদের জন্য খুলে দেওয়া সম্ভব হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *