মমতার ফেডারেল ফ্রন্টের সঙ্গে ‘কুনকি হাতি’র তুলনা সূর্যকান্তের

কলকাতা: ‘আমরা ফ্রেডারেল ফ্রন্টের বরাবরই বিরেধিতা করে এসেছি। আমরা এই ধরনের জোটের বিরোধী। তবে দেশকে বাঁচাতে বিজেপি বিরোধী ভোট একত্রিত করা ও রাজ্যে তৃণমূল এবং বিজেপি বিরোধী ভোট একত্রিত করে আমরা আসন্ন নির্বাচনে লড়তে চাই।’ শ্রীরামপুর রবীন্দ্রভবনে একটি অনুষ্ঠানের পর মন্তব্য সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রের। তিনি বলেন, ফ্রেডারেল ফ্রন্ট হল কুনকি হাতির মতো। যারা

6a7daec85aa6b79175d7950fceed1a62

মমতার ফেডারেল ফ্রন্টের সঙ্গে ‘কুনকি হাতি’র তুলনা সূর্যকান্তের

কলকাতা: ‘আমরা ফ্রেডারেল ফ্রন্টের বরাবরই বিরেধিতা করে এসেছি। আমরা এই ধরনের জোটের বিরোধী। তবে দেশকে বাঁচাতে বিজেপি বিরোধী ভোট একত্রিত করা ও রাজ্যে তৃণমূল এবং বিজেপি বিরোধী ভোট একত্রিত করে আমরা আসন্ন নির্বাচনে লড়তে চাই।’  শ্রীরামপুর রবীন্দ্রভবনে একটি অনুষ্ঠানের পর মন্তব্য সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্রের।

তিনি বলেন, ফ্রেডারেল ফ্রন্ট হল কুনকি হাতির মতো। যারা মাঝেমধ্যে বিজেপির বিরুদ্ধে আওয়াজ তুললেও, ওদের সঙ্গেই থাকতে ভালোবাসে। এরাজ্যে কংগ্রেসের সঙ্গে জোট হবে কি না, তা জানতে চাওয়া হলে সূর্যবাবু বলেন, কংগ্রেসের সঙ্গে জোটের কোনও প্রশ্নই নেই। তবে ২০১৬ সালের মতো আসন সমঝোতা নিয়ে কথাবার্তা চলছে। তবে সমঝোতার প্রথম শর্তই হবে জয়ী আসনগুলি ছাড়তে হবে। পরে বাকী আসন বন্টন নিয়ে আলোচনা হবে। বিজেপির ২২টি ও তৃণমূলের ৪২টি আসনে জয়ের দাবি প্রসঙ্গে সূর্যবাবু বলেন, ওনারা জ্যোতিষ বিশ্বাস করেন। আমরা তা করি না। তাই নির্বাচনে সাধারণ মানুষই ঠিক করবে রাজ্যে কারা ক’টি আসন পাবে। সার্জিকাল স্ট্রাইক কি ভোটে কোনো প্রভাব ফেলবে? সূর্যবাবু বলেন, এটা মোদি আর সঙ্ঘের চক্রান্ত। ওদের সমস্ত প্রতিশ্রুতিই মিথ্যা প্রমাণিত হয়েছে। তাই মানুষের নজর ঘোরাতে এইসব গল্প ফাঁদছে। মানুষ নির্বাচনে এই ধোকাবাজির যোগ্য জবাব দেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *