সেলিমের সমর্থনে সূর্যকান্তর মঞ্চে যাবে রায়গঞ্জ কংগ্রেস?

রায়গঞ্জ: রায়গঞ্জের সিপিএম প্রার্থী মহম্মদ সেলিমের সমর্থনে প্রচারে আসছেন দলের রাজ্য নেতা সূর্যকান্ত মিশ্র। ১৯ মার্চ রায়গঞ্জের মার্চেন্ট ক্লাব ময়দানে এই সভা হবে। সোমবার একথা জানিয়েছেন, উত্তর দিনাজপুর জেলা সিপিএম সম্পাদক অপূর্ব পাল। সূর্যকান্তবাবু ছাড়াও সেখানে থাকবেন প্রাক্তন রাজ্যমন্ত্রী মানব মুখার্জী। আর এস পি, সিপিআই এর রাজ্য নেতারা। এই জনসভা সফল করতে জোর প্রচার শুরু

f7a18b05e92fe2149a50b2c16988bae1

সেলিমের সমর্থনে সূর্যকান্তর মঞ্চে যাবে রায়গঞ্জ কংগ্রেস?

রায়গঞ্জ: রায়গঞ্জের সিপিএম প্রার্থী মহম্মদ সেলিমের সমর্থনে প্রচারে আসছেন দলের রাজ্য নেতা সূর্যকান্ত মিশ্র। ১৯ মার্চ রায়গঞ্জের মার্চেন্ট ক্লাব ময়দানে এই সভা হবে। সোমবার একথা জানিয়েছেন, উত্তর দিনাজপুর জেলা সিপিএম সম্পাদক অপূর্ব পাল।

সূর্যকান্তবাবু ছাড়াও সেখানে থাকবেন প্রাক্তন রাজ্যমন্ত্রী মানব মুখার্জী। আর এস পি, সিপিআই এর রাজ্য নেতারা। এই জনসভা সফল করতে জোর প্রচার শুরু করে দিয়েছে সিপিএম। এদিকে, কংগ্রেসের সঙ্গে রায়গঞ্জ আসনে জোটের বিষয় এখনও পরিস্কার নয়। এনিয়ে মুখ খুলতে চাননি সিপিএম নেতৃত্ব। ওই নির্বাচনী জনসভায় কংগ্রেসের পক্ষ থেকে কেউ উপস্থিত থাকবেন কি না- সে বিষয়ে কিছুই বলেনি সিপিএম।

কংগ্রেস সূত্রের খবর, জোট নিয়ে কোন বার্তা তাদের কাছে নেই। এই পরিস্থিতিতে রায়গঞ্জ লোকসভা আসনের পাটিগনিত কি হয়, সেদিকে তাকিয়ে রয়েছে রাজনৈতিক মহল। গত লোকসভা নিবার্চনে রায়গঞ্জে চর্তুমুখি লড়াই হয়েছিল। সিপিএমের মহম্মদ সেলিম সামান্য ভোটে হারিয়ে ছিলেন কংগ্রেসের দীপা দাসমুন্সিকে। এরপরে রায়গঞ্জের প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা প্রাক্তন সাংসদ প্রিয়রঞ্জন দাশমুন্সির মৃত্যু হয়।

প্রিয়রঞ্জনবাবুর শেষকৃত্য হয়েছিল রায়গঞ্জে। সেসময় সাধারন মানুষের বাঁধভাঙ্গা আবেগের প্রভাব এই ভোটে পড়ার সম্ভাবনা রয়েছে। চর্তুমুখি লড়াই হলে ভোটের ফল যেকোন দিকে যাবে, তা এই মূহুর্তে বলা শক্ত। ২০১৪ লোকসভা ভোটেও রায়গঞ্জ লোকসভা আসনে চতুর্মুখী লড়াই হয়েছিল। সেই সময় বাম প্রার্থী মহম্মদ সেলিমের ঝুলিতে গিয়েছিল প্রায় ৩১৭৫১৫টি ভোট। দ্বিতীয় স্থানে থাকা প্রিয় জায়া দীপা দাসমুন্সী পেয়েছিলেন ৩১৫৮৮১টি ভোট। ফলে মাত্র ১৬৩৪ ভোটে কংগ্রেস প্রার্থী দীপা দাসমুন্সীকে হারিয়ে সাংসদ হয়েছিলেন মহম্মদ সেলিম। এদিকে ২০৩১৩১টি ভোট পেয়ে তৃতীয় স্থানে ছিলেন বিজেপির তারকা প্রার্থী নিমু ভৌমিক। ১৯২৬৩৪টি ভোট পেয়ে চতুর্থ স্থানে ছিলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী তথা প্রিয়রঞ্জন দাসমুন্সির ভাই সত্যরঞ্জন দাসমুন্সি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *