অনলাইনে অভিযোগ জানালেই পদক্ষেপ, নয়া পোর্টাল আনল শিক্ষা পর্ষদ

অনলাইনে অভিযোগ জানালেই পদক্ষেপ, নয়া পোর্টাল আনল শিক্ষা পর্ষদ

8af649be147b3d3f6339fd13c27637af

কলকাতা: রাজ্য সরকার শিক্ষাক্ষেত্রে চাকরি প্রার্থীদের নিয়োগ বা শিক্ষক-শিক্ষিকাদের যে কোনও ধরনের সমস্যা নিয়ে সরাসরি বোর্ডে অনলাইনে অভিযোগ জানানোর জন্য একটি পোর্টাল তৈরি করেছে। আজ প্রাথমিক শিক্ষা পর্ষদের পক্ষ থেকে জারি করা এক নোটিশে http://wbbprimaryeducation.org নামে এই পোর্টালের কথা বলা হয়েছে। আশ্বাস দেওয়া হয়েছে, এখানে অভিযোগ জমা পড়ার সঙ্গে সঙ্গে দ্রুত পদক্ষেপ গ্রহণ করা হবে।

আরও পড়ুন- সাফল্যের মুকুটে নতুন পালক কলকাতা বিশ্ববিদ্যালয়ের, শুভেচ্ছা জানালেন মমতা

4d0f3c013b6691700f1335b6994e2460

কিছু দিন আগে একাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য অনলাইন পোর্টাল আনার কথা ঘোষণা করেছিল রাজ্য সরকার। একাদশে রেজিস্ট্রেশনের জন্য আর স্কুলে যাওয়ার প্রয়োজন নেই। বাড়িতে বসে অনলাইনেই রেজিস্ট্রেশন করতে পারবে পড়ুয়ারা৷ একাদশ শ্রেণিতে পাঠরত থাকতেই উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদে নাম নথিভুক্ত করতে হয় পড়ুয়াদের। স্কুল গিয়েই সেই প্রক্রিয়া সম্পন্ন করতে হয়৷ কিন্তু, অনলাইন ব্যবস্থা চালু হলে বাড়িতে বসে এই  বিশেষ পোর্টালের মাধ্যমেই নাম নথিভুক্ত করা যাবে।

শীঘ্রই এই পোর্টাল চালু করা হবে বলে সূত্রের খবর। রেজিস্ট্রেশন ছাড়াও মাইগ্রেশন বা অন্য কোনও শংসাপত্রও এই ওয়েবসাইট থেকে মিলবে বলে জানা গিয়েছে। শিক্ষক বদলি থেকে শুরু করে একাধিক ক্ষেত্রে অনলাইন পরিষেবা চালু করতে তৎপর রাজ্যের শিক্ষা দফতর৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *