পারফরমেন্স চওড়া হতেই মহম্মদ সামির বিরুদ্ধে চার্জশিট

কলকাতা: ভারতীয় দলের ক্রিকেটার মহম্মদ সামির বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় চার্জশিট দিল কলকাতা পুলিশ। তাঁর স্ত্রী হাসিন জাহানের অভিযোগের ভিত্তিতেই এই চার্জশিট। নির্যাতন ও শ্লীলতাহানির অভিযোগ আনা হয়েছে তাঁর বিরুদ্ধে। চলতি বছরের শুরুতেই ব্যক্তিগত নজিরের দিনে ম্যাচ সেরার খেতাবও ওঠে মহম্মদ সামির হাতে। ভারতীয় বোলারদের হিসেবে একদিনের ক্রিকেটে দ্রুততম ১০০ উইকেট। টপকে যান ইরফান পাঠানকে।

eb3d008ae9a81f2d11a9d711ffe2a7e7

পারফরমেন্স চওড়া হতেই মহম্মদ সামির বিরুদ্ধে চার্জশিট

কলকাতা: ভারতীয় দলের ক্রিকেটার মহম্মদ সামির বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় চার্জশিট দিল কলকাতা পুলিশ। তাঁর স্ত্রী হাসিন জাহানের অভিযোগের ভিত্তিতেই এই চার্জশিট। নির্যাতন ও শ্লীলতাহানির অভিযোগ আনা হয়েছে তাঁর বিরুদ্ধে।

চলতি বছরের শুরুতেই ব্যক্তিগত নজিরের দিনে ম্যাচ সেরার খেতাবও ওঠে মহম্মদ সামির হাতে। ভারতীয় বোলারদের হিসেবে একদিনের ক্রিকেটে দ্রুততম ১০০ উইকেট। টপকে যান ইরফান পাঠানকে। ইরফান যেখানে ৫৯ ম্যাচ খেলে এই মাইলফলক স্পর্শ করেছিলেন, সেখানে সামি নিলেন মাত্র ৫৬ ম্যাচ। এদিনের পারফরমেন্সকে একদিনের ক্রিকেটে তাঁর সফল প্রত্যাবর্তন হিসেবেই দেখছে ক্রিকেট মহল।

চোট সারিয়ে একদিনের ক্রিকেটে সামির ডাক পড়ে গত অক্টোবরে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে। ফিটনেস সমস্যার পাশাপাশি তখন পারিবারিক সমস্যাও ছিল। সব কিছু পিছনে ফেলে ঘুরে দাঁড়ানো প্রসঙ্গে সামি বলেন, ‘‘এটা একটা দীর্ঘ সফর। ২০১৫ বিশ্বকাপ খেলার পর চোট পাই। সেখান থেকে সুস্থ হয়ে উঠতে আমার দু’‌বছর সময় লেগে যায়। সেটাই আমাকে অনেক বদলে দিয়েছে। ১৮ মাস রিহ্যাবে কেটেছিল। সে-‌সময় ট্রেনিংয়ে প্রচুর পরিশ্রম করতাম। তারপর যখন দলে ফিরলাম, টিম ম্যানেজমেন্ট, অধিনায়ক প্রত্যেককে পাশে পেয়েছিলাম। সেটাই আমার সেরাটা বের করে আনতে সাহায্য করেছে। রিহ্যাব থেকে ফিরে ২০১৬ সালে টি২০ বিশ্বকাপের দলে সুযোগ পাই। তারপর ধীরে ধীরে ছন্দে ফিরি, সেটাই আত্মবিশ্বাস বাড়িয়েছে।’’ সঙ্গে যোগ করেন, ‘‌২০১৮ সালে নিয়মিত টেস্ট ক্রিকেট খেলেছি। সেটাই আমার আত্মবিশ্বাসকে অন্য পর্যায়ে তুলে নিয়ে গিয়েছে। আশা করি এটা ধরে রাখতে পারব।’’ অভিযোগ, মাঠে পারফরমেন্স ভাল হতেই ফের তাঁকে বিড়ম্বনায় ফেলা হচ্ছে৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *