ভোটের কাজে অধ্যাপকদের রেহাই দেওয়ার আর্জি

কলকাতা: আসন্ন লোকসভা নির্বাচনে কলেজ-বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকদের দায়িত্ব থেকে রেহাই দেওয়ার আর্জি জানিয়ে রাজ্য নির্বাচন কমিশনকে চিঠি দিল রাজ্যের সরকারি কলেজ শিক্ষক সমিতি। নিখিলবঙ্গ সরকারি কলেজ সমিতির সাধারণ সম্পাদক সুশান্ত কর্মকারের বক্তব্য, এর আগে মুখ্য নির্বাচন কমিশন এবং কোর্ট সুনির্দিষ্ট নির্দেশ দিয়ে জানিয়ে দিয়েছিল, কলেজ-বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকদের ভোটের দায়িত্বে নিযুক্ত করা যাবে না। তারপরও রাজ্যের একাধিক কলেজের

c665ec76e7155a2587f0d3a811dc5dec

ভোটের কাজে অধ্যাপকদের রেহাই দেওয়ার আর্জি

কলকাতা: আসন্ন লোকসভা নির্বাচনে কলেজ-বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকদের দায়িত্ব থেকে রেহাই দেওয়ার আর্জি জানিয়ে রাজ্য নির্বাচন কমিশনকে চিঠি দিল রাজ্যের সরকারি কলেজ শিক্ষক সমিতি।

নিখিলবঙ্গ সরকারি কলেজ সমিতির সাধারণ সম্পাদক সুশান্ত কর্মকারের বক্তব্য, এর আগে মুখ্য নির্বাচন কমিশন এবং কোর্ট সুনির্দিষ্ট নির্দেশ দিয়ে জানিয়ে দিয়েছিল, কলেজ-বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকদের ভোটের দায়িত্বে নিযুক্ত করা যাবে না। তারপরও রাজ্যের একাধিক কলেজের অধ্যাপকদের ভোটের কাজে ব্যবহার করার জন্য নিযুক্ত করা হয়েছে। ইতিমধ্যে উত্তরবঙ্গের কয়েকজন শিক্ষক সেই চিঠি পেয়েছেন। এই অধ্যাপক সংগঠনের আরও বক্তব্য, রাজ্যের প্রায় প্রতিটি বিশ্ববিদ্যালয়েই পরীক্ষা রয়েছে। ফলে শেষ বেলায় ক্লাস করানোটা দরকার। তা না হলে শেষ মুহূর্তের প্রস্তুতি থেকে বঞ্চিত হবেন পড়ুয়ারা। তাই অধ্যাপকদের ভোটের কাজের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার আর্জি জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *