ফসলের দাম না পেয়ে ফের কৃষক বিদ্রোহ বাংলায়

ধূপগুড়: লঙ্কার দাম না পেয়ে বিক্ষোভে নামলেন কৃষকরা। বুধবার সকাল ছ’টা থেকে ধূপগুড়ির কৃষিনিয়ন্ত্রিত বাজারে বিক্ষোভ দেখান কৃষকরা। প্রতিদিন কৃষকরা ২০থেকে ২৫টাকা কিলোদরে লঙ্কা বিক্রি করেন ধূপগুড়ির পাইকারি বাজারে। এদিন ভোর চারটায় হঠাৎ স্থানীয় ব্যবসায়ীরা ফড়েদের সাথে একজোট হয়ে ঘোষণা করে, হোলির জন্য রাস্তাঘাট বন্ধ৷ তাই তারা লঙ্কা কিনব না। আর যদি কিনতেই হয় তবে

878d181646f42b289753bafd1db7adee

ফসলের দাম না পেয়ে ফের কৃষক বিদ্রোহ বাংলায়

ধূপগুড়: লঙ্কার দাম না পেয়ে বিক্ষোভে নামলেন কৃষকরা। বুধবার সকাল ছ’টা থেকে ধূপগুড়ির কৃষিনিয়ন্ত্রিত বাজারে বিক্ষোভ দেখান কৃষকরা।

প্রতিদিন কৃষকরা ২০থেকে ২৫টাকা কিলোদরে লঙ্কা বিক্রি করেন ধূপগুড়ির পাইকারি বাজারে। এদিন ভোর চারটায় হঠাৎ স্থানীয় ব্যবসায়ীরা ফড়েদের সাথে একজোট হয়ে ঘোষণা করে, হোলির জন্য রাস্তাঘাট বন্ধ৷ তাই তারা লঙ্কা কিনব না। আর যদি কিনতেই হয় তবে প্রতি কিলোতে আট থেকে দশ টাকার বেশি দেব না।

এই কথা শোনা মাত্রই কৃষকরা ক্ষোভে ফেটে পড়েন। রাস্তা বন্ধের সঙ্গে লঙ্কার দামের তফাতের কী যুক্তি আছে জানতে চায় কৃষকরা। বিক্ষোভ দেখাতে দেখাতে কৃষকরা কৃষিনিয়ন্ত্রিত বাজার থেকে বেরিয়ে এসে ৩১নম্বর জাতীয় সড়কের মার্কেট মোড়ে এদিন সকাল সাতটা থেকে অবরোধ শুরু করেন। প্রায় দুঘন্টা অবরোধের পরে ধূপগুড়ি থানার পুলিশ এসে প্রতিশ্রুতি দেয়। পরে বিক্ষোভকারীদের সঙ্গে ধূপগুড়ির বিডিও এবং থানার আইসি কৃষিনিয়ন্ত্রিত বাজারের অফিসে আলোচনায় বসেন। এই সংবাদ লেখা পর্যন্ত আলোচনা চলছে।অন্যদিকে, কৃষক বিক্ষোভও চলছে বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *