দক্ষিণবঙ্গে আছড়ে পড়তে চলেছে কালবৈশাখী

আজ বিকেল: গাঙ্গেয় পশ্চিমবঙ্গে কিছুক্ষণের মধ্যেই আছড়ে পড়তে চলেছে কালবৈশাখী। ঝোরো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে। তাই প্রখর তপন তাপকে অগ্রাহ্য করে যাঁরা চৈত্রের দ্বিপ্রহরেও হাওয়া খেতে রাস্তায় নেমেছিলেন তাঁদের জন্য একটু হলেও স্বস্তির বার্তা বয়ে আনছে এই কালবৈশাখী। এর জেরে প্রায় খরতাপে পুড়ে যাওয়া চারপাশ কিছুটা হলেও ঠান্ডা হবে এমনটাই আশা করা যাচ্ছে।

774eda5b4d9ad2abdffb7ec57bb2b695

দক্ষিণবঙ্গে আছড়ে পড়তে চলেছে কালবৈশাখী

আজ বিকেল: গাঙ্গেয় পশ্চিমবঙ্গে কিছুক্ষণের মধ্যেই আছড়ে পড়তে চলেছে কালবৈশাখী। ঝোরো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে। তাই প্রখর তপন তাপকে অগ্রাহ্য করে যাঁরা চৈত্রের দ্বিপ্রহরেও হাওয়া খেতে রাস্তায় নেমেছিলেন তাঁদের জন্য একটু হলেও স্বস্তির বার্তা বয়ে আনছে এই কালবৈশাখী। এর জেরে প্রায় খরতাপে পুড়ে যাওয়া চারপাশ কিছুটা হলেও ঠান্ডা হবে এমনটাই আশা করা যাচ্ছে। দিল্লির মৌসম ভবনের রিপোর্ট বলছে, দক্ষিণ বঙ্গের নদিয়া, মুর্শীদাবাদ, পূর্ব ও পশ্চিমমেদিনীপুরে এই কালবৈশাখী ঝড়ের পূর্বাভাস রয়েছে। তবে মেঘ হতে পারে গোটা রাজ্যজুড়েই।

এদিন সকালেই কালবৈশাখী আছড়ে পড়ে উত্তরবঙ্গে, এর জেরে জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ারে প্রবল বৃষ্টি হয়েছে। যদিও সন্ধ্যা পর্যন্ত কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গে তার লেশমাত্র অনুভূত হয়নি। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্র ছিল ২৬.২ ডিগ্রি সেলসিয়াস। এদিকে আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুয়ায়ী উত্তরবঙ্গে সন্ধ্যায় কোনও ঝড় না এলেও দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার , মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরের আকাশ কার্যত মেঘলাই থাকবে। এখানেও রয়েছে ঝড়ের পূর্বাভাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *