মোদির সভার প্রস্তুতি তুঙ্গে

কলকাতা : ব্রিগেডে নরেন্দ্র মোদির সভার প্রস্তুতি তুঙ্গে। মঞ্চ বানানোয় বিশেষ সতর্কতা নেওয়া হয়েছে। ব্যবহার করা হচ্ছে অত্যাধুনিক অ্যালুমিনিয়ামের স্ট্রাকচার। মঞ্চ তৈরির কাজ প্রায় শেষের পথে। কিন্তু গতবছর মেদিনীপুরে মোদির সভায় শামিয়ানা ভেঙে পড়ার ঘটনা থেকে শিক্ষা নিয়ে ঠিক কেমন ভাবে তৈরি হচ্ছে ব্রিগেডের মঞ্চ? মোদি ও দলের সর্বোচ্চ পদাধিকারীদের জন্য মাঝখানে থাকছে একটি মূল

f3777558da82e51d1253beede81a78c5

মোদির সভার প্রস্তুতি তুঙ্গে

কলকাতা : ব্রিগেডে নরেন্দ্র মোদির সভার প্রস্তুতি তুঙ্গে। মঞ্চ বানানোয় বিশেষ সতর্কতা নেওয়া হয়েছে। ব্যবহার করা হচ্ছে অত্যাধুনিক অ্যালুমিনিয়ামের স্ট্রাকচার। মঞ্চ তৈরির কাজ প্রায় শেষের পথে। কিন্তু গতবছর মেদিনীপুরে মোদির সভায় শামিয়ানা ভেঙে পড়ার ঘটনা থেকে শিক্ষা নিয়ে ঠিক কেমন ভাবে তৈরি হচ্ছে ব্রিগেডের মঞ্চ? মোদি ও দলের সর্বোচ্চ পদাধিকারীদের জন্য মাঝখানে থাকছে একটি মূল মঞ্চ। যার ৬০ ফুট লম্বা ও ৩২ ফুট চওড়া। পাশাপাশি থাকছে আরও ২ টো মঞ্চ। যেগুলি অপেক্ষাকৃত ছোট। দৈর্ঘ্যে ৪০ ফুট ও চওড়ায় ২০ ফুট। এ তো গেল নেতাদের কথা। কিন্তু কর্মী-সমর্থকরা? তাঁদের জন্যও বন্দোবস্ত কিছু কম হয়নি।

গরমের কথা মাথায় রেখে তৈরি করা হচ্ছে সুবিশাল ছাউনি। জার্মান শেড দিয়ে মুড়ে ফেলা হচ্ছে প্রায় গোটা ব্রিগেডকে। ৩ টি রোতে তৈরি করা হয়েছে মোট ১২ টি হ্যাঙার। এক একটি রো তে থাকছে ৪ টি করে। প্রত্যেকটি হ্যাঙার একটি অপরটির সঙ্গে জোড়া থাকবে। গোটা ছাউনির আয়তন হচ্ছ ২৫ লক্ষ স্কোয়ার ফুট। ব্রিগেডে এই প্রথম এত বড় ছাউনি দিয়ে সভার আয়োজন করা হচ্ছে। রবিবার ব্রিগেডের প্রস্তুতি পরিদর্শনে যান জয়প্রকাশ মজুমদার। এসপিজি ও পিডব্লুডি স্ট্রাকচার দেখে সন্তোষ প্রকাশ করেছে বলে জানিয়েছেন তিনি।প্রত্যেকটিই স্ট্রাকচারই তৈরি অ্যালুমিনিয়াম দিয়ে। এই ধরণের স্ট্রাকচারের চল রাজ্যে তেমন নেই। ফলে শহরের ডেকরেটার্সদের পক্ষে চাহিদা অনুযায়ী সামগ্রী সরবরাহ সম্ভব হয়নি। স্ট্রাকচার তৈরির সামগ্রী এসেছে মূলত রাঁচি, ঝাড়খণ্ড ও দিল্লি থেকে। প্রচণ্ড গরমে যাতে তাপ রোধ করা সম্ভব হয় সেইজন্যই ছাউনিগুলিকে মাটি থেকে রাখা হয়েছে অনেকখানি ওপরে। খোলা রাখা হচ্ছে দুপাশ। এই দাবদাহ উপেক্ষা করে কত মানুষ ৩ তারিখ ব্রিগেডে জমায়েত করেন, সেটাই এখন দেখার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *